Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেলা প্রশাসনের পুকুরটি ভরাট বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মাদারীপুর শহরের পুলিশ ফাঁড়ি পুকুরটি ভরাট বন্ধে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে রুলসহ অন্তর্বতীকালীন এ আদেশ দেন। মাদারীপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর থানার ওসি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি এ নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি পুকুর ভরাট কার্যক্রমের ওপর দুই মাসের স্থিতাবস্থা বজায় রাখতে বলা হয়েছে। ভরাটকারীদের প্রতি এ নির্দেশ দেয়া হয়েছে।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। রুলে পুলিশ ফাঁড়ির পাশের পুকুর ভরাট বন্ধে ব্যবস্থা নিতে বিবাদীদের কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে। পুকুরটির ভরাট করা অংশ ভরাটকারীদের নিজ খরচে অপসারণের কেন নির্দেশ দেওয়া হবে না, তা-ও জানতে চাওয়া হয়েছে। এলজিইডির সচিব, পরিবেশ সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক, মাদারীপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ ১২ বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। পরে মনজিল মোরসেদ বলেন, দুই মাসের স্থিতাবস্থা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলা প্রশাসনের পুকুরটি ভরাট বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ