Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

করোনা শনাক্তের হার নেমে সিলেটে ১ দশমিক ১১, মৃত্যু ১ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ১২:২৮ পিএম

গত ২৪ চব্বিশ ঘন্টায় করোনা রোগী শনাক্তের হার ১ দশমিক ১১ সিলেটে। যা গত প্রায় সাত মাসের মধ্যে সর্বনিম্ন। এ সময়ে আরো মারা গেছেন একজন করোনা রোগী। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় জানায়, মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টার মধ্যে একজন মারা গেছেন সিলেটে। এনিয়ে মৃতের সংখ্যা এখন ১১৬৮ জন। এর মধ্যে ওসমানীতে ১১৮ জনসহ সিলেট মৃতের সংখ্যা ৯৭৬ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৮ জন রয়েছেন হবিগঞ্জের। এদিকে, সর্বশেষ গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট শনাক্ত হন ৫ জন, মৌলভীবাজারে ১ জন। সুনামগঞ্জ ও তবে কোনো রোগী মেলেনি হবিগঞ্জে। ৮০৯ জনের নমুনা পরীক্ষা করে শনাক্তের হার ১.১১। এরও আগের ২৪ ঘন্টায় (সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল) শনাক্তের হার ছিল ১ দশমিক ১৫। গত রোববার শনাক্তের হার ছিল ১ দশমিক ১৮। সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৬৬৫ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮২২ জন সহ সিলেট শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৬৭৩ জন, সুনামগঞ্জের ৬২৪২ জন, মৌলভীবাজারের ৮১১৬ জন ও ৬৬৩৪ জন রয়েছেন হবিগঞ্জে।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সর্বশেষ ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫৭ জন সিলেট বিভাগে। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৮ হাজার ৩৪৪ জন। বর্তমানে সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৮ জন করোনা রোগী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ