Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পঁচাশিতে করলেন বাজিমাত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

শিক্ষার জন্য বয়স কোনো সমস্যা হতে পারে না। আর এটি প্রমান করেছেন পঁচাশিতে বছরে পা রেখে এক নারী। তিনি হচ্ছেন ফিলিস্তিনের জিহাদ মোহাম্মদ আবদাল্লাহ বাট্টু। ফিলিস্তিনের আল মুজাইদিলের বাসিন্দা এই নারী ইসলামিক স্টাডিজ বিষয়ে কাফর বারার একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।
টুইটারে গাউন পরা আবদাল্লাহ বাট্টুর একটি ছবি প্রকাশ পাওয়ার পর সবাই তার দৃঢ় মনোবলের প্রশংসা করছেন। ১৯৪৮ সালে নাকাবার ঘটনার সময় বাট্টু পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিলেন। এরপর তার আর পড়ার টেবিলে বসা হয়নি।

পুনরায় পড়াশোনা শুরু করে দীর্ঘ পরিশ্রমের পর পবিত্র কোরআন হিফজ করেন আবদাল্লাহ বাট্টু। এরপর অর্জন করলেন স্নাতক ডিগ্রি। এ যাত্রায় আবদাল্লাহ বাট্টু জানান, তিনি সবসময় তার স্বামী এবং সন্তানদের সমর্থন পেয়েছেন।

আবদাল্লাহ বাট্টু বলেন, আমার স্বামী কখনও আমাকে বাধা দেননি এবং আমার সন্তানরা সবসময় আমাকে উৎসাহ দিয়ে গেছে। তিনি আরও বলেন, কেউ প্রশ্ন করলে আমি সবসময় এ উত্তর দিই যে, জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত শিখতে হবে। সূত্র : রেডিট, মিডলইস্ট আই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ