Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

তুরস্কের খাদ্য সহায়তা
ইনকিলাব ডেস্ক : সংকটে নিমজ্জিত আফগানিস্তানে ৩৩ টন খাদ্য সহায়তা দিয়েছে তুরস্ক। যা ১৬ হাজার আফগানের এক মাস খাদ্যের চাহিদা মেটাবে। তুরস্কের গণমাধ্যম এ তথ্য জানায়। সোমবার তুরস্কের রেড ক্রিসেন্ট এসব সহায়তা কাবুলে এক অনুষ্ঠানের মাধ্যম দেশটিতে সংশ্লিষ্টদের হাতে তুলে দেয়। খবরে বলা হয়, এসব খাবার ১৬ হাজার মানুষের এক মাসের চাহিদা মেটাবে। কাবুলে তুরস্কের রাষ্ট্রদূত জিহাদ এরগিনে বলেন, সামনের মাসগুলোতে আরও সহায়তা দেওয়া হবে। খাদ্য সহায়তা তুলে দেওয়ার সময় এরগিনে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আফগানিস্তানে মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনার আহ্বান জানান। ডেইলি সাবাহ।

 

কমানোর আহ্বান
ইনকিলাব ডেস্ক : অসুস্থ থাকার কারণে আদালতের সময় কমিয়ে আনার আহ্বান জানিয়েছেন মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সুচি। তার আইনজীবী বলেছেন, এখন প্রতি সপ্তাহে আদালতে শুনানি হচ্ছে। কিন্তু সুচি অসুস্থ। তাই আদালতের কার্যক্রম প্রতি দুই সপ্তাহে একবার করার অনুরোধ করেছেন তিনি। তার বিরুদ্ধে ক্ষমতা কেড়ে নেয়া সামরিক জান্তা অনেক অভিযোগ উত্থাপন করেছে। ৭৬ বছর বয়সী এই নেত্রী অবৈধভাবে ওয়াকিটকি থেকে শুরু করে দুর্নীতি পর্যন্ত অনেক অভিযোগের মুখোমুখি। তার আইনজীবী খিন মুয়াং জাওয়া বিবৃতিতে বলেছেন, প্রতি সপ্তাহে আদালতে হাজিরা দিতে দিতে তার স্বাস্থ্য খারাপ হয়ে যাচ্ছে। অনলাইন গার্ডিয়ান।


দলগত ধর্ষণ
ইনকিলাব ডেস্ক : ভারতের বর্ধমানে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন আদিবাসী এক নারী। জীবিকায় প্রয়োজন কাজ করতে গিয়ে তিনি দলগত ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ করেছেন। গত রবিবার রাতে ওই ঘটনা ঘটে বর্ধমানের মন্তেশ্বরের পুর্ণিয়া গ্রামে। সোমবার সন্ধ্যায় ঘটনাটি প্রকাশ্যে আসে। অন্য জেলা থেকে কৃষি কাজ করতে মন্তেশ্বরে গিয়েছিলেন ওই নারী ও তার স্বামী। অভিযোগ উঠেছে, রবিবার সন্ধ্যায় এক নির্জন পুকুর পাড়ে তাকে ধর্ষণ করে পুর্ণিয়ারই দুই ব্যক্তি। সোমবার অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে তার স্বামী। জিনিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ