Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় শনাক্ত ও মৃত্যু কমছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ কমছেই। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২১ হাজার ২৪৬টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৬১৭ জনের। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৫৭ হাজার ৯৬৪ জনে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৯০ শতাংশ। চলতি বছরের ১৫ মার্চ শনাক্তের হার ছিল ২ দশমিক ১ শতাংশ। এরপর থেকে ধারাবাহিকভাবে শনাক্তের হার ছিল তিন শতাংশের বেশি।

চট্টগ্রাম ব্যুরো জানায় : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও তিন জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪১ জন। এর মধ্য দিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ এক হাজার ৮২৫ জনে। এ পর্যন্ত করোনায় মারা গেছেন এক হাজার ৩০৪ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৩৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার তিন শতাংশ। আগের দিন শনিবার এ হার ছিল এক দশমিক ৯৩ শতাংশ। ওইদিন করোনায় কারও মৃত্যু হয়নি, শনাক্ত হয়েছিল ৩২ জন।
রাজশাহী ব্যুরো জানায় : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে করোনা উপসর্গে ১ জন নারীর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল ৮ টা থেকে রবিবার সকাল ৮ টার মধ্যে তার মৃতু হয়। মৃত নারীর বাড়ি কুষ্টিয়ায়। তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।
রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৬ জন। এ নিয়ে ২৪০ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৯৮ জন। রাজশাহীতে শনাক্তের হার ৪ দশমিক ০ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ