Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজাকার ও আল বদরদের তালিকা করা হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, যুদ্ধাপরাধীদের ফাঁসী হওয়ার পর পাকিস্তান যে ভাষায় কথা বলেছে ঠিক সেই ভাষায়ই আমাদের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান জামায়াত ইসলামীর অঘোষিত আমির খালেদা জিয়া বলছে। তারা এথনও স্বাধীন বাংলাদেশকে মেনে নিতে পারেনি। তারা এখনও সপ্ন দেখে বাংলাদেশেকে মিনি পাকিস্তান বানানোর। খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে এমনকি তার স্বামী জিয়াউর রহমান রাষ্ট্রপতি থাকাকালেও  আমাদের মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলেননি। পাকিস্তানের এজেন্ডা  বাস্তবায়নের জন্যই খালেদা জিয়া এসব আবোল তাবোল কথা বলছেন। মন্ত্রী  গতকাল দুপুরে টাঙ্গাইল শহরের প্যারাডাইস পাড়ায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান কাজের ভিত্তি ফলক উম্মোচন উপলক্ষে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে   একথা বলেন।
তিনি আরো বলেন, জামায়াত ইসলামকে আমরা নিষিদ্ধ করবো। একই সাথে যারা আমাদের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সর্ম্পকে কটুক্তি করবে নতুন আইনের মাধ্যমে তারেও বিচারের আওতায় আনা হবে।
মুক্তিযোদ্ধাদের তালিকার পাশাপাশী রাজাকার ও আল বদরদের তালিকাও করা হবে। মুক্তিযুদ্ধের সময় কারা কারা রাজাকার ও আলবদর ছিলো তাদের তথ্য আমাদের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে ছিলো। কিন্তু খালেদা জিয়া দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসে সেসব  তথ্য নষ্ট করে ফেলেছে। বর্তমান সরকার সেসব তথ্য পুনরায় সংগ্রহের চেষ্টা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজাকার ও আল বদরদের তালিকা করা হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ