Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে করোনায় মৃত্যু ১জন, শনাক্ত ২২ জন, চাপ কমেছে হাসপাতালগুলোতে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ৩:৩৫ পিএম | আপডেট : ৪:৪৮ পিএম, ২ অক্টোবর, ২০২১

সিলেটের হাসপাতালগুলোতে বরোনা রোগীর চাপ নেই। করোনা রোগীদের জন্য প্রস্তুত রাখা হাসপাতালের শয্যাগুলো এখন অনেকটাই ফাঁকা। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানায়, সিলেটে করোনা রোগীদের জন্য শয্যা আছে ৪৮৭টি। বর্তমানে এসব শয্যার মধে করোনাক্রান্ত রোগী ভর্তি আছেন ৪৬টিতে। এর বাইরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৫০ শয্যার করোনা ইউনিটে সন্দেহজনক আক্রান্ত হিসেবে ভর্তি রাখা হয়েছে ৬২ জনকে।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, সিলেটে করোনা থেকে সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ৪০ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৮ হাজার ১৮২ জন।
এদিকে, সিলেটে গত চব্বিশ ঘন্টায় করোনায় আক্রান্তে হয়ে মৃত্যু হয়েছে ১ জনের ও নতুন রোগী শনাক্ত হয়েছেন ২২ জন। শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টার মধ্যে করোনাক্রান্ত হয়ে ১ জন মারা গেছেন হবিগঞ্জে। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৬৪ জনে। এর মধ্যে ওসমানীতে ১১৭ জনসহ সিলেট মৃতের সংখ্যা ৯৭২ জন, সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৮ জন রয়েছেন হবিগঞ্জে।
এদিকে, চব্বিশ ঘন্টায় ২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন সিলেট বিভাগে। এর মধ্যে সিলেট শনাক্ত হয়েছেন ১১ জন। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১ জন, মৌলভীবাজারের ৫ জন ও ৫ জন রয়েছেন হবিগঞ্জে। ৮১২ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয়েছে এই ২২ জনকে। শনাক্তের হার ২ দশমিক ৭১ ভাগ। বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৬১৬ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮১২ জনসহ সিলেট শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৬৩৬ জন, সুনামগঞ্জের ৬২৪০ জন, মৌলভীবাজারের ৮১০৮ জন ও ৬৬৩২ জন রয়েছেন হবিগঞ্জে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ