Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অ্যাম্বুলেন্স ডেকে জীবন বাঁচাল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

রাস্তায় দুর্ঘটনায় আহত এক যুবককে দেখেও পথচারীরা না দেখার ভান করে দ্রুত চলে যান। আর এমন অবস্থায় ‘মানবিকতার মুখ’ হয়ে উঠল এক ইলেকট্রনিক গ্যাজেট। এতেই যুবকটির জীবন রক্ষা পেয়েছে। ঘটনাটি ঘটেছে গত মাসের শেষ সপ্তাহে সিঙ্গাপুরে।
রাস্তায় বেরিয়ে দুর্ঘটনায় আহত হন মোহাম্মদ ফিতরি (২৬)। তার মোটরসাইকেলের সঙ্গে একটি ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনি রাস্তায় ছিটকে পড়ে জ্ঞান হারান। আর এ ঘটনার পর ভ্যানচালক দ্রুত পারিয়ে যায়। এমনকি ফিতরিকে রাস্তায় পড়ে থাকতে দেখেও কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেননি।
পথচারীদের কেউই যুবকটিকে হাসপাতালে পৌঁছে দেওয়ার তাগিদও দেখাননি। লোকজন যেখানে এক দুর্ঘটনাগ্রস্ত ব্যক্তিকে দেখে মুখ ফিরিয়ে নিয়েছেন, সেখানে ‘ত্রাতা’ হয়ে উঠল ফিতরিরই হাতে থাকা অ্যাপল ঘড়িটি।
স্থানীয় সংবাদমাধ্যম লিয়ানহে ওয়ানবাও-কে ফিতরি জানিয়েছেন, তার হাতে থাকা ঘড়িটি বার্তা পাঠায় আপৎকালীন পরিষেবায়। শুধু তাই নয়, তার প্রেমিকাসহ বেশ কয়েকজন পরিচিতের কাছে জরুরি বার্তা পাঠিয়েছিল সেটি। সেই বার্তা পেয়েই অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে এসে ফিতরিকে উদ্ধার করে।
জানা গেছে, অ্যাপল-এর সিরিজ ৪ মডেল পরে ছিলেন ফিতরি। এই ঘড়ির একটি বিশেষত্ব হল ‘ফল ডিটেকশন ফিচার’। এই বৈশিষ্টই সক্রিয় হয়েছিল ফিতরির হাতে থাকা অ্যাপল ঘড়িটির। যা তার জীবন বাঁচাতে সাহায্য করেছে।
গত ২৫ সেপ্টেম্বর ঘটনার পর সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্স (এসসিডিএফ) জানিয়েছে, স্থানীয় সময় রাত সোয়া ৮টায় তারা একটা বার্তা পান যে এক ব্যক্তি আং মো কিয়ো এলাকায় দুর্ঘটনার শিকার হয়েছেন। বার্তাটি এসেছিল সংশ্লিষ্ট ব্যক্তির হাতে থাকা ঘড়ি থেকে। এরপর দ্রুত ফিতরিকে উদ্ধার করে খু টেক পুয়াট হাসপাতালে ভর্তি করানো হয়। শিগগিরই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে। সূত্র : দ্য সান ইউকে, নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ