Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উন্নয়নের নামে মহালুটপাট চলছে : এলডিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির একাংশের (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেছেন, দেশে মহা উন্নয়নের নামে মহা লুটপাটের মহোৎসব চলছে। এক বছরের কাজে ৫ থেকে ৬ বছর লেগে যাচ্ছে।পুরো বাংলাদেশে চলছে দুর্নীতির মহোৎসব। গতকাল শুক্রবার এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।
ড. রেদোয়ান বলেন, সর্বত্র সীমাহীন দুর্নীতি, লুটপাট, স্বেচ্ছাচারিতা ও দলীয়করণ চলছে। নিশিরাতের বিনাভোটের সরকার শুধু জাতীয় নির্বাচনে ভোটের অধিকার ছিনিয়ে নিয়েই ক্ষান্ত হয়নি, এখন তারা বিনাভোটে তাদের দলের ক্যাডারদের সারা দেশের পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মেয়র চেয়ারম্যান বানাচ্ছে। তিনি বলেন, আমি ১৯৭৯ সাল থেকে নির্বাচন করছি। বর্তমান সময়ের মতো এমন নির্বাচন কখনও দেখিনি। আগে প্রতিবাদ করা যেতো এখন কোনো প্রতিবাদ করলে শুরু হয় পুলিশি নির্যাতন। দেশটা পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে।
বীর মুক্তিযোদ্ধা রেদোয়ান আহমেদ আরও বলেন, স্বাধীনতার পর এ দেশে বড় ধরনের যে কয়টি ব্যাংক লুট, শেয়ারবাজার লুট, ব্যাংক দখল, সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনসহ সাধারণ মানুষের বাড়িঘর ও জমি দখল, রাষ্ট্রের বিভিন্ন সেক্টরে দুর্নীতি-লুটপাট, খুন-হত্যা, ধর্ষণ, গুম-অপহরণ ও বিরোধী দলের নেতা-কর্মীসহ সাধারণ মানুষের নির্যাতনের ঘটনা ঘটেছে, সবগুলোই হয়েছে আওয়ামী লীগের আমলে। এসব অপকর্মের জন্য আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা প্রতিদিনই সংবাদের শিরোনাম হচ্ছেন।
এসময় এলডিপি নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট সৈয়দ মাহমুদ মোর্শেদ, তমিজ উদ্দিন টিটু, বেলাল হোসেন মিয়াজি, অধ্যক্ষ মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলডিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ