Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু স্বপ্ন দেখা দেখাতেন ও বাস্তবায়ন করতেন

কুমিল্লায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, পৃথিবীর মধ্যে বিখ্যাত যে ক’জন নেতা আছেন, তাদের মধ্যে কেউ একটি রাষ্ট্র তৈরী করার স্বপ্ন দেখেছেন। তার পরবর্তী প্রজন্ম স্বপ্ন পূরণে কাজ শুরু করেছেন। পরে কেউ না কেউ বাস্তবায়ন করেছেন। কিন্তুু পৃথিবীর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই একমাত্র নেতা যিনি ১৯৪৮ সালে বাংলাদেশ নামক একটি দেশের স্বপ্ন দেখে ঐতিহাসিক ৭-ই মার্চের ভাষণের মাধ্যমে স্বপ্ন বাস্তবায়নে কাজ শুরু করে ১৯৭১ সালে তা বাস্তবায়ন করেছেন।

আ.ক.ম মোজাম্মেল হক গতকাল বিকেলে কুমিল্লার মুরাদনগর উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন ও অ্যাডভোকেট আবুল হাসেম খান।
অনুষ্ঠান শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক মুরাদনগরসহ জেলার বুড়িচং, সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম উপজেলায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভার্চুয়ালি উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস্তবায়ন করতেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ