Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী হাসপাতালে করোনা ইউনিটে মৃত্যু ২, রোগী ভর্তি ১০০

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:১২ এএম

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ২ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৯ টা থেকে বুধবার সকাল ৯ টার মধ্যে করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছে ১০০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১১১।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মৃত্যুর তথ্য নেই। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ১ জন ও নাটোরের ১ জন মারা গেছেন।
বর্তমানে রাজশাহীর ৫২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৩ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ১ জন, মেহেরপুরের ১ জন এবং ঝিনাইদহের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৭ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৮ জন। করোনা ধরা পয়েনি ভর্তি ১৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। হাসপাতাল ছেড়েছেন ২১ জন।

এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১৫ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৭৬ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৫ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৮ দশমিক ১৯ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৮ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ