Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ড ২৮ শয্যার বিপরীতে চিকিৎসা নিচ্ছে ২০৬ শিশু

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

কুষ্টিয়ায় শিশুদের জ্বর ও ঠান্ডাজনিত রোগের পাশাপাশি ডায়রিয়া রোগের প্রার্দুভাব দেখা দিয়েছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে রোগীদের চাপে চিকিৎসকসহ সংশ্লিষ্টদের রীতিমত হিমশিম খেতে হচ্ছে। ২৮ শয্যার বিপরীতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে বর্তমানে ২০৬ জন শিশু রোগী চিকিৎসা নিচ্ছে। যা হাসপাতালের ধারণ ক্ষমতার চেয়ে প্রায় ১০ গুণ বেশি। যার ফলে হাসপাতালে তীব্র শয্যা সংকট দেখা দিয়েছে। শয্যা সংকটের কারণে অধিকাংশ রোগীর ঠাঁই হয়েছে হাসপাতালের বারান্দা ও মেঝেতে। উপায়ান্তর না পেয়ে অনেকেই ডায়রিয়া ওয়ার্ডের বরান্দায় ঠাঁই নিয়েছেন। আবার এক শয্যায় গাদাগাদি করে একাধিক রোগীকেও চিকিৎসা নিতে দেখা যাচ্ছে। এদিকে জনবল সংকট ও অতিরিক্ত রোগীর চাপে চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা গেছে, ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রতিদিনই জেলা এবং জেলার বাইরে থেকে শিশু রোগী ভিড় জমাচ্ছে এই হাসপাতালে।
গত সোমবার বেলা ১০ টার দিকে হাসপাতালের শিশু ওয়ার্ডে আক্রান্ত রোগীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. এম এ মোমেন জানান, গত কয়েক দিন ধরে হাসপাতালে শিশুদের জ্বর, ঠান্ডা, নিউমোনিয়া ও ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ