Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মা বাঁচাতে ওয়ার্কার্স পার্টির ৫ দফা দাবি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

রাজশাহীর পদ্মা নদীতে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধসহ পাঁচটি দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী জেলা ও মহানগর। ‘নদী বাঁচাও দেশ বাঁচাও’ সেøাগানকে সামনে রেখে ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি রাজশাহী জেলা ও মহানগর। গতকাল সোমবার সকাল ১১ টার দিকে নগরীর জিরোপয়েন্টে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, নদীর প্রতি অবহেলার জন্য পৃথিবীর অনেক সভ্যতা বিলুপ্ত হয়ে গেছে। নদী বাঁচানোর দাবি আমাদের জীবন বাঁচানোর সমার্থক। পদ্মা নদীকে দূষিত করার সব কর্মকাণ্ড এখনই বন্ধ করতে হবে। না হলে রাজশাহীর পরিবেশ ও জনস্বাস্থ্য বিপর্যয় আরো বৃদ্ধি পাবে। শহরটি বসবাসের অযোগ্য হয়ে যাবে।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, পদ্মা নদীসহ সকল নদীর নাব্যতা বৃদ্ধি করার জন্য ড্রেজিং এর ব্যবস্থা, নদীর পাড়ে সরকারি ও বেসরকারি সকল অবৈধ দখল উচ্ছেদ, অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধসহ রাজশাহী শহররক্ষাবাধ স্থায়ী করার পাশাপাশি নদীতে আবর্জনা ফেলা বন্ধের দাবি জানানো হয়।
এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম, মহানগর ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, বীর মুক্তিযুদ্ধা আবুল কালম আজাদসহ অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা নদী

২৮ সেপ্টেম্বর, ২০২০
২৩ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ