Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সোয়া ২ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ২০১৬-১৭ অর্থবছরের জন্য ২২২৫ কোটি ৬৭ লাখ টাকার বাজেট ঘোষণা করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।
রোববার দুপুরে নগর ভবনের কেবি আবদুস সাত্তার মিলনায়তনে শিক্ষা, স্বাস্থ্য, পরিচ্ছন্নতা, পানিবদ্ধতা নিরসনসহ ৬টি খাতকে অগ্রাধিকার দিয়ে এ বাজেট ঘোষণা দেন তিনি।

চসিকের তৃতীয় নির্বাচিত মেয়র হিসেবে এটি তার দ্বিতীয় বাজেট। বাজেটে নিজস্ব উৎস থেকে আয় ধরা হয়েছে ১১৯৭ কোটি ৪২ লাখ টাকা, উন্নয়ন অনুদান ৯৮৫ কোটি ১০ লাখ টাকা। গত অর্থবছরের ৫৯২ কোটি ৬৬ লাখ টাকার সংশোধিত বাজেটে নিজস্ব তহবিল থেকে ৩২৯ কোটি ১০ লাখ ১৬ হাজার এবং ২২৭ কোটি ৮০ লাভ ৮৪ হাজার টাকা দেখানো হয়েছে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে বাজেট অধিবেশনে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলরবৃন্দ, সচিব আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ