Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিজিটিং কার্ডে পাকিস্তানি পতাকা! সর্বমহলে ক্ষোভ

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৬ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আলবদর কমান্ডার ও মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত শহীদুল্লাহর ভিজিটিং কার্ডে পাকিস্তানি পতাকা দেখা যায়। বিষয়টি নিয়ে বীর মুক্তিযোদ্ধাসহ সর্ব মহলে চরম ক্ষোভ বিরাজ করছে। অনেকেই তাকে এই মুহুর্তে জনসম্মুখে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের কথা বলেও ক্ষোভ প্রকাশ করছেন। কেউ কেউ আবার আইনি প্রক্রিয়ায় দ্রুত ফাঁসিতে ঝুলিয়ে তার বিচার দাবী জানাচ্ছে। বৃহস্পতিবার রাতে তার ভিজিটিং কার্ডে পাকিস্তানের পতাকা এবং বাংলাদেশ মুসলিম লীগের সহ-সভাপতি ও ২০দলীয় জোটের শীর্ষ নেতা উল্লেখ করা এমন কার্ড দেখতে পেয়ে এবং বাংলাদেশে থেকে পাকিস্তানের পতাকা ব্যবহার করায় সর্বমহলে ওই আলবদর কমান্ডার শহীদুল্লাহর দ্রুত ফাঁসির দাবী জানায়।

উল্লেখ্য ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌর এলাকার কাকনহাটি গ্রামের শহীদুল্লাহ ফকির এর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ২০২০সালের ২নভেম্বর অভিযোগ দায়ের করা হয়। পরে সেই অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত করছে ট্রাইব্যুনাল। এরই মাঝে ঈশ্বরগঞ্জ থানার এস আই শাওন চক্রবর্তীর নেতৃত্বে একটি টিম বৃহস্পতিবার দুপুরে ঈশ্বরগঞ্জ পৌর এলাকার কালীবাড়ি রোড থেকে তাকে আটক করে। আটকের পর তাকে আদালতে প্রেরণ করা হয়।

শহীদুল্লাহ ১৯৭১সালে ময়মনসিংহ জেলার আলবদর বাহিনীর কমান্ডার ছিলো। ওই সময় সে পাকিস্তান হানাদার বাহিনীর সাথে মিলে তার নিষ্ঠুরতা ছিল সীমাহীন। তার মূল কাজ ছিল হত্যা অগ্নি সংযোগ লুটপাটসহ নানা অপকর্ম। এর মধ্যে উল্লেখ যোগ্য হচ্ছে ঈশ্বরগঞ্জ চরনিখলা উচ্চ বিদ্যালয়ের ততকালীন প্রধান শিক্ষক হরিদাস ভট্টাচার্য ও তার ছেলে ও মেয়েকে নিষ্ঠুর বাবে হত্যা করা। এছাড়াও ১৬ ডিসেম্বর দেশ স্বাধীন হওয়ার পরও কিশোরগঞ্জে তার ভূমিকা ছিলো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও পাকিস্তানের পক্ষে মিটিংসহ দেশ বিরোধী নানা ষড়যন্ত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিজিটিং কার্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ