Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

১৭ অক্টোবর ওলামা মাশায়েখ সম্মেলন -কওমি শিক্ষা বোর্ড

প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেফাক মহাসচিব মাওলানা আবদুল জাব্বার জাহানাবাদী বলেছেন, এদেশের কওমি মাদরাসার ছাত্র শিক্ষকগণ দেশ ও ধর্মের সাথে নিবেদিত প্রাণ হয়ে শিক্ষা সংস্কৃতিতে ভূমিকা রেখে চলেছে। তাদের জান-মাল মেধা শ্রমের ফসল কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড (বেফাক)। যার বর্তমান সভাপতি আল্লামা শাহ আহমদ শফিসহ সাবেক সকল সভাপতিগণ এদেশের আলেম ওলামা ও সাধারন মানুষের আস্থার প্রতীক। অথচ কওমি স্বীকৃতির বিষয়কে কেন্দ্র করে যারা তাদের শানে উপহাস ও বেয়াদবী করে যাচ্ছেন তারা মতলববাজ। তিনি বলেন, বেফাকের শিকড় এ দেশের আলেম ওলামার হৃদয়ের গভীরে প্রথিত। ফুঁ দিয়ে এর ঐক্য বিনষ্ট করা যাবে না।
বেফাক কার্যলয়ে মতবিনিময়ের সময়, মহাসচিব বলেন, এসব সুবিধাবাদীদের অপপ্রচার ও মিথ্যাচারে কান না দিয়ে আগামী ১৭ অক্টোবর ওলামা মাশায়েখ সম্মেলন সফল করার জন্য দেশের কওমি ছাত্র শিক্ষক আলেম ওলামা ও দেশবাসীর প্রতি উদাত্ত আহŸান জানিয়েছেন। তিনি বলেন দারুল উলূম দেওবন্দ এর শিক্ষা সনদকে যে ভাবে সম্মান ও মর্যদা দেয়া হচ্ছে, আমাদের সরকারও যদি কোন ধরণের কর্তৃপক্ষ ছাড়া সে আলোকে কওমি মাদরাসা শিক্ষা সনদকে সম্মান দেখায় তাহলে বেফাক তাকে স্বাগত জানাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৭ অক্টোবর ওলামা মাশায়েখ সম্মেলন -কওমি শিক্ষা বোর্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ