Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সম্মিলিত প্রচেষ্টায় উন্নয়ন করতে হবে -বাণিজ্য মন্ত্রী

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪০ পিএম

রংপুর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও বাণিজ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সী বলেছেন সকলের সম্মিলিত প্রচেষ্টায় উন্নয়ন করতে হবে। উত্তরবঙ্গ অনেক সম্ভাবনাময় অঞ্চল। সুন্দরগঞ্জ, পীরগাছা, কাউনিয়া ও উলিপুরের মানুষ মিলে মিশে থাকতে চাই। তাই উন্নয়নের কোন বিকল্প নেই। তিস্তার তীরে বালু চরে বেক্সিমকো কোম্পানি বিশাল প্রকল্প বাস্তবায়ন করছে। ফলে এই তিস্তার বালুচরে প্রাকৃতিক সৌন্দয্যে ঘেরা মনোরম পরিবেশে উন্নয়নের ছোঁয়া লেগেছে। বেক্সিমকোর প্রকল্পের পাশেই অবহেলিত এই চরাঞ্চলে আলীবাবা থিম পার্ক হয়েছে। যেখানে এই এলাকার অনেক বেকারের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। রবিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর একটার দিকে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের লাটশালা গ্রামে তিস্তার তীরে আলীবাবা থিম পার্কের উদ্যোগে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন বাণিজ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সী।
সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফের সভাপতিত্বে বক্তব্য দানকালে বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী গাইবান্ধা-১ (সুুন্দরগঞ্জ) আসনের জাতীয় সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর ভূয়সী প্রশংসা করে বলেন তিনি একজন সৎ, মেধাবী ও পরিশ্রমী মানুষ। তিনি এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছেন। এলাকার উন্নয়নে তিনি আমার সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন। আমরা সবাই মিলে এলাকার উন্নয়ন করতে চাই। আগামীতে সুন্দরগঞ্জ, পীরগাছা, কাউনিয়া ও উলিপুরের উন্নয়নের জন্য বেক্সিকোর পাওয়ার প্লান প্রকল্প ও আলীবাবা থিম পার্ক ঘেঁষে তিস্তা নদীতে আরো একটি ব্রিজ নির্মাণ করা হবে।
এসময় বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেন তিস্তার চরে বেসরকারি কোম্পানিগুলো ব্যাপক উন্নয়ন করছে। এতে এলাকায় বেকারত্ব সমস্যা দূর হচ্ছে। তিনি আরো বলেন আগামীতে এই তিস্তার চরে আরো একটি মেগা প্রজেক্ট বাস্তবায়ন করা হবে। বাণিজ্য মন্ত্রীসহ এই এলাকায় অনেক উন্নয়ন করার স্বপ্ন দেখছি। আলীবাবা থিম পার্ক থেকে সুন্দরগঞ্জ পর্যন্ত যাতায়াতের জন্য একটি রাস্তা ও একটি ব্রিজ নির্মাণ করা হবে।
এসময় আরো বক্তব্য রাখেন পীরগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবার রহমান, পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, আলীবাবা থিম পার্কের প্রোপ্রাইটার আলহাজ্ব ইয়ার আলী, তারাপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম প্রমূখ। নৌকা বাইচ উপভোগ করতে বিভিন্ন এলাকা থেকে দলে দলে লোকজন উপস্থিত হলে তিস্তার চরে জনস্রোতে পরিনত হয়। নারী-পুরুষ, যুবক-যুবতীসহ বিভিন্ন বয়সের মানুষ নৌকা বাইচ উপভোগ করে। এতে উৎসুক জনতার ভীরে পা ফেলানোর যায়গা ছিল না। নৌকা বাইচ শেষে বিজয়ী দলের মাঝে পুরস্কার হিসেবে একটি গরু তুলে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বানিজ্য মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ