Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ১০ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, মানিকগঞ্জ, নীলফামারী ও গাজীপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি হয়েছে।

চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীতে ফ্লাইওভারে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক এনজিও কর্মী নিহত হয়েছেন। গতকাল বিকেলে নগরীর চকবাজার থানার জিইসি মোড়ে মুরাদপুর-লালখানবাজার ফ্লাইওভারে এ দুর্ঘটনা ঘটে। নিহত জনি আক্তার (৩৭) নগরীর কালামিয়া বাজার এলাকায় থাকতেন। তার বাড়ি ঝিনাইদহ জেলায়। তিনি পিসিএস নামে একটি এনজিওতে চাকরি করতেন। পুলিশ জানায়, জনি চান্দগাঁও থেকে ফিরিঙ্গিবাজারের অফিসে যাচ্ছিলেন। পেছন থেকে আসা একটি ট্রাক মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে জনি ছিটকে পড়ে সেখানেই মারা যান।

ভ্রামামাণ সংবাদদাতা জানান, কুমিল্লার মনোহরগঞ্জে বাস চাপায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। গতকাল কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের নাথেরপেটুয়া পুরার বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

মনোহরগঞ্জ থানার নাথেরপেটুয়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক জাফর ইকবাল দৈনিক ইনকিলাবকে বলেন, নোয়াখালী থেকে ঢাকাগামী হিমাচল পরিবহনের বাসটি বেপরোয়া গতিতে এসে প্রথমে একটি ট্রাক্টরে ধাক্কা দেয়। এরপর বাসটি যাত্রীবাহী ওই অটোরিকশাকে চাপা দেয়। এতে এ হতাহতের ঘটনা ঘটে। তিনি আরো বলেন, আমরা এখন পর্যন্ত তিন জনের লাশ উদ্ধার করেছি। তবে মৃত্যুর সংখ্যা বাড়তে পারে। ঘটনার পর ঘাতক বাসটির চালক পালিয়ে গেছে।

বরিশাল ব্যুরো জানায়, বন্ধুরা মিলে মোটরসাইকেল বহর নিয়ে ঘুরতে বেরিয়ে বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের দপদপিয়া সেতুর ওপর বাস চাপায় ৩ জনের প্রাণ গিয়েছে। গত শুক্রবার রাতে বরিশাল মহানগরী থেকে ৫ কিলোমিটার দূরে দপদপিয়া সেতুর ওপর এ দুর্ঘটনায় বাকেরগঞ্জ জে এস মাধমিক বিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্র রাব্বি (১৭) ও চয়ন (১৯) দুর্ঘটনাস্থলেই নিহত হয়। গুরুতর আহতবস্থায় সিয়ামকে (১৯) শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির পরে অনেক রাতে তার মৃত্যু ঘটে। শেষ খবর পওয়া পর্যন্ত বাস ও চালককে আটক করতে পারেনি পুলিশ।

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জের সিংগাইরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী মোশারফ হোসেন (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছে । এ সময় পেছনে থাকা তার স্ত্রী, ৪ বছরের এক সন্তান গুরুতর আহত হয়েছেন। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উপজেলার ধল্লা ইউনিয়নের মেদুলিয়া এলাকার নিয়ামত ওরফে নেপালের বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোশারফ হোসেন মানিকগঞ্জ সদর থানার গুলতিয়া মূলজান গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারীর ডোমারে বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে রাকিব ইসলাম (১৮) নামে এক যুবক নিহত হয়েছেন। গত শুক্রবার রাতে ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের পশ্চিম পাড়ায় গ্রামে এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় মোটরসাইকেলের অপর দুই আরোহী আহত হন। তাদের দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুর শ্রীপুরে গতকাল দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আশপাডা মোড় এলাকায় ড্রাম ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী জহিরুল ইসলাম (২৭) নিহত হয়েছে। নিহত জহিরুল উপজেলার মাওনা ইউনিয়নের ইন্দ্রবপু গ্রামের হাফেজ মো: আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি স্থানীয় একটি হাফেজিয়া মাদরাসায় শিক্ষকতা করতেন। মাওনা হাইওয়ে থানা পুলিশ ঘাতক ড্রাম ট্রাকটিকে জব্দ করেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝরল ১০ প্রাণ

১৯ সেপ্টেম্বর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ