Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালের দূর্গাসাগরে ৩০ কেজির কাতল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

বরিশালের ঐতিহ্যবাহী দূর্গাসাগর দিঘিতে সৌখিন মৎস্য শিকারির বড়শিতে ৩০ কেজি ওজনের কাতল মাছ ধরা পড়েছে। বরগুনার বাপ্পি সরদার টানা ৩ ঘণ্টার চেষ্টায় মাছটি কিনারায় তুলতে সক্ষম হন। গত শুক্রবার রাতে এ খবর ছড়িয়ে পড়লে মাছটি দেখতে সেখানে উৎসুক জনতার ভিড় জমে যায়। গত ১৫ জুন দূর্গাসাগর দিঘিতে টানা ৭ ঘণ্টার চেষ্টায় ৩৫ কেজি ওজনের অপর একটি কাতল মাছ ধড়া পড়ে।

বাপ্পি সরদার সাংবাদিকদের জানান, বরগুনার কলেজ রোড এলাকা থেকে বরিশালের বাবুগঞ্জের দূর্গাসাগর দিঘিতে টিকিট কিনে মাছ শিকারে অংশ নেন তিনিসহ তার কয়েকজন শৌখিন মৎস্য শিকারি বন্ধু। রাত ১১টার দিকে তার বড়শিতে বড় ধরনের একটি মাছ আটকা পড়লে প্রায় ৩ ঘণ্টার চেষ্টায় রাত ২টা দিকে মাছটিকে ক্লান্ত করে বশে আনা সম্ভব হয়। ইতোমধ্যে খবর পেয়ে দিঘিরপাড়ে হাজির হন তার অন্য বন্ধুরাও। তাদের সহায়তার মাছটি জালে আটকে কিনারে তোলা হয়। মাছটির ওজন ৩০ কেজির ওপরে বলে জানান তিনি।
ইতোমধ্যে দুই দিনের মাছ ধরার সময়সীমা শেষ হলে এলাকায় গিয়ে মাছটি কেটে বন্ধুদের মধ্যে ভাগ করে নিয়েছেন বাপ্পী।

বরগুনা শহরের ব্যবসায়ী বাপ্পি সরদার বলেন, এটি ছিল আমার জীবনে একটি অসম্ভবকে সম্ভব করার আনন্দঘন মুহূর্ত। কারণ এতো বড় কাতলা মাছ খুব একটা দেখারও সুযোগ হয় না অনেকের। আর বড়শিতে খুব সহসা ধরাও পড়ে না। মাছটি বড়শিতে আটকের পর থেকেই পুরো দিঘি এলাকায় বেশ হইচই লেগে গিয়েছিল। মাছটি তীরে তোলার আগ পর্যন্ত রুদ্ধশ্বাস সময় কাটিয়েছি আমরা। যখন তীরে তোলা সম্ভব হল, তখন মাছটি দেখে আনন্দশ্রু ধরে রাখার উপায় ছিল না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩০ কেজির কাতল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ