Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়াইসি বিজেপির ‘চাচাজান’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

এবার এআইএমআইএম সুপ্রিমো আসাদউদ্দিন ওয়াইসিকে শব্দের তীব্র আক্রমণ করেছেন কৃষক নেতা রাকেশ টিকায়েত। তার দাবি, বিজেপি এবং ওয়াইসি একই দলের লোক। হায়দরাবাদের এমপি আসলে বিজেপির ‘চাচাজান’।
গত রোববার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের করা একটি মন্তব্যে আপাতত সরগরম রাজ্যের রাজনীতি। এক জনসভায় যোগী বলেন, আগে অখিলেশ যাদব মুখ্যমন্ত্রী থাকাকালীন রাজ্যের সব মানুষ রেশন পেত না। কারণ, ‘আব্বাজান’ বলা লোকেরাই সব রেশন নিয়ে চলে যেত।
মুখ্যমন্ত্রীর সেই ‘আব্বাজান’ বক্তব্যেরই পাল্টা এবার ‘চাচাজান’ তত্ত্ব তুলে আনলেন কৃষক আন্দোলনের নেতা টিকায়েত। গত মঙ্গলবার এক সমাবেশে তিনি বলেন, ‘এবার উত্তরপ্রদেশে বিজেপির চাচাজান আসাদউদ্দিন ওয়াইসি এসে গেছেন। ও যে করেই হোক বিজেপিকে জেতানোর চেষ্টা করবে।’
কৃষক নেতার বক্তব্য, ‘বিজেপি এবং ওয়াইসি একই দল হিসাবে কাজ করছে। ওয়াইসি বিজেপির চাচাজান। তিনি বিজেপিকে প্রচুর গালাগালি দেবেন। কিন্তু তার বিরুদ্ধে বিজেপি কোনও মামলা করবে না। কারণ, বিজেপি ওয়াইসির কাছ থেকে থেকে সাহায্য পায়’।
যোগীরাজ্যে ওয়াইসির আগমনে বিজেপির চেয়ে বেশি ভয় পাচ্ছে অন্য বিরোধীরা। তাদের ধারণা, উত্তরপ্রদেশে এআইএমআইএম-এর এই আগমনে আসলে সংখ্যালঘু ভোট কাটাকাটিতে সুবিধা পাবে বিজেপিই। সূত্র : রিপাবলিক ওয়ার্ল্ড, টাইমস নাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ