Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাবেক প্রধানমন্ত্রীকে জরিমানা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

করোনাভাইরাস মহামারিকালে অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী টনি অ্যাবট মাস্ক না পরায় দণ্ডিত হয়েছেন। তাকে ৫০০ অস্ট্রেলিয়ান ডলার জরিমানা করা হয়েছে। গত ৮ সেপ্টেম্বর সিডনির একটি সমুদ্র সৈকতে মাস্ক ছাড়া অবস্থায় অ্যাবটের একটি ছবি তুলে পুলিশের কাছে অভিযোগ করেন এক ব্যক্তি।
আর এমন অভিযোগের ভিত্তিতে নিউ সাউথ ওয়েলস রাজ্য পুলিশ সাবেক এই প্রধানমন্ত্রীকে জনস্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ৫০০ অস্ট্রেলিয়ান ডলার জরিমানা করে।
জরিমানা প্রদান করবেন জানিয়ে টনি অ্যাবট বলেছেন, ‘আমি স্বাস্থ্যবিধি মেনেই সামাজিক দূরত্ব বজায় রেখে শরীরচর্চা করছিলাম। এ সময় মাস্ক পরা বাধ্যতামূলক নয়। তবে আমি এই জরিমানার বিরুদ্ধে অবস্থান করে পুলিশের সময় নষ্ট করবো না’।
অবশ্য প্রত্যক্ষদর্শী একজন জানিয়েছেন, মাস্ক না পরেই সমুদ্র সৈকতে অ্যাবট তার এক বন্ধুর সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করছিলেন। এর আগে মাস্ক না পরার কারণে দেশটির উপ-প্রধানমন্ত্রীকেও জরিমানা করা হয়েছিল।
এদিকে করোনার ডেলটা ভ্যারিয়েন্টের (ভারতীয়) কারণে ফের সংক্রমণ বেড়ে যাওয়া লকডাউন আরোপসহ কড়া বিধিনিষেধ আরোপ করেছে অস্ট্রেলিয়ার সরকার। সূত্র : নাইন নিউজ, ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ