Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সৈকতে মিলল অদ্ভূত প্রাণী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

প্রাণীটি দেখতে একেবারেই অদ্ভূত। বিশাল দেহ দেখে প্রথম মনে হাতে পারে এটি একটি হাঙর। অথচ মুখমন্ডল যেন একেবারের শূকরের মতো। ইতালির সমুদ্র সৈকতে দেখা গেছে এমনই বিরল প্রজাতির প্রাণী। আর ছবি দেখে হতবাক নেটদুনিয়ার নাগরিকরা। ইতালির এলবা দ্বীপের ডারসেনা মেডিসিয়ার সৈকত এলাকায় এই প্রাণীর দেখা মিলেছে। অন্যান্য দিনের মতোই সেই এলাকার সমুদ্রে টহল দিতে বেরি হয়েছিলেন ইতালির নৌবাহিনীর জওয়ানরা। আচমকা তারা বিরল এই প্রাণীটি দেখতে পান। বিশাল দেহের প্রাণীটি সৈকতে নিয়ে আসা বড় চ্যালেঞ্জ ছিল। তবে নৌ সেনারা ছিলেন বদ্ধ পরিকর। স্থানীয়দের সাহায্য নিয়ে তারা অদ্ভূত দর্শন প্রাণীটিকে সৈকতে নিয়ে আসেন।
সৈকতে বিরল দর্শন প্রাণীটিকে দেখতে ভিড় জমে যায়। অনেকেই ছবি তুলতে শুরু করেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ছবিগুলো। যাতে দেখা যাচ্ছে বিচিত্র এই প্রাণীর মাথা একেবাবের শূকরের মতো দেখতে। চোখের কাছে একটু লালচে আভা রয়েছে। বাকি দেহ ধূসর রঙের। আর তা হাঙরের মতো। পিঠে আবার কুঁঁজও রয়েছে।
টুইটারে ছড়িয়ে পড়েছে অদ্ভূত-দর্শন প্রাণীর ছবি। অনেকেই একে ‘পিগ ফেসড শার্ক’ আখ্যা দিয়েছেন। তবে কেউ কেউ বলছেন, এটি অত্যন্ত বিরল অ্যাঙ্গুলার রাফশার্ক। সাধারণ ভূপৃষ্ঠ থেকে প্রায় তেইশ হাজার ফুট নিচে থাকে এই প্রাণীগুলো। লোকালয়ে সচরাচর এদের দেখা যায় না। সূত্র : এক্সপ্রেস ইউকে, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ