Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশকে রাজনীতি শূন্য করার ষড়যন্ত্র চলছে : মোস্তফা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৯ পিএম

রাজনৈতিক নেতাদের ব্যর্থ হিসেবে চিত্রিত করে দেশকে রাজনীতি শূন্য করতে ষড়যন্ত্র চলছে বলে দাবি করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা। তিনি বলেছেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে লাইফ সাপোর্টে নিয়ে যাওয়া হচ্ছে দেশের রাজনীতিকে। আজ শনিবার (১১ সেপ্টেম্বর) নয়াপল্টনের জেএম মিলনায়তনে বাংলাদেশ ন্যাপের সাবেক চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী শফিকুল গানি স্বপনের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মোস্তফা বলেন, সবাইকে মনে রাখতে হবে রাজনীতি বিহীন একটি রাষ্ট্র বিপজ্জনক। প্রয়াত শফিকুল গানি স্বপন ছিলেন বাংলাদেশের মেধাবী রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। তিনি ছিলেন সমাজ পরিবর্তনে গণতান্ত্রিক সংগ্রামের আদর্শে উদ্বুদ্ধ জননন্দিত ও আত্মনিবেদিত রাজনৈতিক নেতা ও সংগঠক। মেধাবী এ নেতার জীবন ও কর্ম গণতান্ত্রিক আন্দোলনে মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। তিনি আরও বলেন, ইতিহাস বার বার প্রমাণ করে যতবার দেশে অসাংবিধানিক শাসন জগদ্দল পাথরের মতো চেপে বসেছে, ততবারই আক্রান্ত হয়েছে রাজনীতি এবং রাজনীতিবিদরা। এ সময় রাজনীতিবিদদের চরিত্র হরণের পরিকল্পিত প্রচেষ্টা দেখা গেছে। দেশ ও জাতির স্বার্থেই শফিকুল গানি স্বপনের মতো দক্ষ রাজনৈতিক নেতাদের স্মরণ করতে হবে বারবার।

আলোচনায় অংশ নেন বাংলাদেশ লেবার পার্টির একাংশের চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম. এ জলিল, বাংলাদেশ ইসলামিক পার্টি চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোস্তফা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ