Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিরাপদ পানির অনুসন্ধানকালে লেয়ার গ্যাসের বিস্ফোরণ

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

বরগুনার পাথরঘাটায় মাটির ভূগর্ভস্থ থেকে নিরাপদ পানির অনুসন্ধান করতে গিয়ে লেয়ার গ্যাসের বিস্ফোরণ ঘটে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পানিসম্পদ অধিদফতর থেকে আসা পানি অনুসন্ধানকারীদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। বিষয়টি জানিয়েছেন পাথরঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের রুহিতা গ্রামের রুহিতা প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

পানিসম্পদ অধিদফতর থেকে আসা হাইড্রোজিওলজিস্ট মোহাম্মদ ফুয়াদ জানান, গত তিনদিন ধরে তারা মাটির নিচের এক হাজার ফিট পাইপ প্রবেশ করিয়ে নিরাপদ পানির অনুসন্ধান চালায়। হঠাৎ করে গতকাল জুমার নামাজের পর মাটির ভেতরে বিস্ফোরণ হয়ে প্রায় ৩০ থেকে ৪০ ফিট মাটির উপরে উঠে যাচ্ছে।

স্থানীয়রা জানান, ঘটনার পর থেকে এক কিলোমিটার এলাকাজুড়ে মাটির কম্পন তৈরির পাশাপাশি এলাকায় বিভিন্ন পুকুর থেকেও বুদ বুদ করে গ্যাস বের হচ্ছে। এতে এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে। পাথরঘাটা স্টেশন ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কমান্ডার সিদ্দিকুর রহমান জানান, ঘটনার পর থেকেই আমরা এখানে অবস্থান করছি। লোকজনকে নিরাপদ এলাকায় সরে যেতে মাইকিং করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরগুনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ