Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিআরবি রক্ষার দাবিতে মশাল মিছিল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ৯:১১ পিএম

সিআরবি রক্ষা মঞ্চের নেতারা বলেছেন, সিআরবিতে ইউনাইটেড হাসপাতাল করার সিদ্ধান্ত ও চুক্তি বাতিলের দাবিতে গত দুই মাস ধরে আন্দোলন চলছে।চট্টগ্রামের সর্বস্তরের জনগণের প্রবল বিরোধিতা সত্ত্বেও, একদিকে সরকার নীরবতা পালন করছে। অন্যদিকে সরকারদলীয় কিছু নেতা ইউনাইটেড হাসপাতালের পক্ষে ওকালতি করছে। যাতে স্পষ্ট, সিআরবি ধ্বংস করে ইউনাইটেড হাসপাতাল করার পেছনে বড় একটি সিন্ডিকেট কাজ করছে।কিন্তু জনগণের আন্দোলনের সামনে কোন অপশক্তি দাঁড়াতে পারবে না। সিআরবিতে ইউনাইটেড হাসপাতাল করার পাঁয়তারা জনগণ প্রতিহত করবে।

সিআরবি রক্ষা মঞ্চের উদ্যোগে কদমতলী মোড়ে মশাল মিছিল পরবর্তী সমাবেশে তারা এ সব একথা বলেন।সিআরবিতে ইউনাইটেড হাসপাতাল নির্মাণের অবৈধ চুক্তি বাতিলের দাবিতে আজ সন্ধ্যায় সিআরবি রক্ষা মঞ্চের উদ্যোগে এ মতবিনিময়সভা ও মশাল মিছিল অনুষ্ঠিত হয়। মঞ্চের সমন্বয়ক মুক্তিযুদ্ধ গবেষক ডাঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে পলোগ্রাউন্ড ওয়াজিউল্লাহ ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময়সভায় আরো বক্তব্য রাখেন গণমুক্তি ইউনিয়ন সভাপতি মুক্তিযোদ্ধা রাজা মিঞা, রেল সুহৃদ পরিবারের রিজওয়ানুর রহমান খান,জাতীয় মুক্তি কাউন্সিল সভাপতি এড ভূলন ভৌমিক, করদাতা সুরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক আমির উদ্দিন, প্রাক্তন জাসদ নেতা নুরুল আরশাদ চৌধুরী। সভা থেকে আগামী ১১ থেকে ২৪ সেপ্টেম্বর বিভিন্ন ওয়ার্ডে মতবিনিময়সভা ও সিআরবি রক্ষা মঞ্চের কমিটি গঠন, ২৪ সেপ্টেম্বর পাহাড়তলীতে জনসমাবেশ, পরবর্তীতে গণপদযাত্রা, ঘেরাও ও অবস্থান ধর্মঘটের কর্মসূচী ঘোষণা করা হয়।

মতবিনিময়সভা শেষে সন্ধ্যায় একটি মশাল মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কদমতলীতে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ