Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবানে ৪৫ কোটি টাকার ২৪ টি প্রকল্প উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এম,পি

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৯ পিএম

বান্দরবানে ৪৫ কোটি টাকার ২৪ টি প্রকল্প উদ্বোধন করেছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উ সৈ শিং এম,পি। আজ সকালে জেলার আলীকদম উপজেলায় প্রায় ৪৫ কোটি ২৫ লক্ষ টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্ধোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ সব প্রকল্প উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উসৈশিং বলেন, এক সময় আলীকদমে রাস্তাঘাট, স্কুল, ব্রীজ, পাকা রাস্তা কিছুই ছিল না।মসজিদ, মন্দির ছিল ভাঙ্গাচোরা। আজ আলীকদমের যে পরিবর্তন হয়েছে আগামী দুই বছরে এলাকার চেহারা আর ও পরিবর্তন হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে বদ্ধ পরিকর।

যারা এদেশের স্বাধীনতা চাই নি, যারা এদেশের মানুষের উন্নয়ন চাই নি, যারা এলাকার সম্প্রতি চাই নি, তারা ৭৫ আগষ্ট জাতীর পিতাকে হত্যা করে ক্লান্ত হননি।, তারা বাংলার মানস কন্যা আমাদের সকলের প্রাণ প্রিয় নেত্রী শেখ হাসিনাকেও বার বার হত্যা চেষ্টা করেছেন। কিন্তু তারা ব্যর্থ হয়েছেন। তারা চাই না এদেশের উন্নয়ন।

অনুষ্টান শেষে প্রধান অতিথি আলীকদম উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে ১০ কোটি টাকা ব্যয়ে ১৩ টি প্রকল্প, ২ কোটি টাকা ব্যয়ে জেলা পরিষদের ৬ টি, এবং ৩৩ কোটি টাকা ব্যয়ে এলজিইডির ১ টি প্রকল্প সহ মোট ২৪ টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এছাড়াও জেলা পরিষদের ১৪টি গৃহহীনদের গৃহনির্মাণসহ চাবী হস্তান্তর ও বাংলাদেশ রেড় ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের পক্ষ থেকে অসহায়দের নগদ অর্থ বিতরণ করেন প্রধান অতিথি।

এসময় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুর রহিম চৌধুরী, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরফাত, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুছ, জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ ও মোজ্জামেল হক বাহাদুর, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর একান্ত সহকারী সাদেক হোসেন চৌধুরী, বাংলাদেশ রেড় ক্রিসেন্ট বান্দরবান ইউনিটের সাধারণ সম্পাদক অমল কান্তি দাশ,বান্দরবান জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মোঃজিয়াউর রহমান,লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার সায়েদ ইকবাল,জেলা পরিষদের সদস্য দুংড়িমং মার্মা,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি সমর রন্জন বড়ুয়াসহ চার ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন, ফেরদৌস রহমান, ফোগ্য মার্মা,ক্রাতপুং ম্রোসহ জেলা উপজেলার বিভিন্ন প্রশাসিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ