Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ভালো কিছুর আশায় নেপালের মুখোমুখি সাবিনারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ৮:২৫ পিএম

নেপালের বিপক্ষে সবশেষ মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা সুখের নয় মোটেও। মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের দেখায় হেরেছিল বাংলাদেশ। এবার নেপালের বিপক্ষে ভালো ফলের আশা বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটনের। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল ৫টা ১৫ মিনিটে মুখোমুখি হবে দুই দল। মূলত এএফসি এশিয়ান কাপের বাছাইয়ের প্রস্তুতির জন্য নেপালের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২০১৯ সালের সেই সাফ চ্যাম্পিয়নশিপ হয়েছিল নেপালের বিরাটনগরে। ওই আসরের পর এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে মেয়েরা। প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মাঝে থাকা সূচিগুলোর কোনোটাই বাস্তবায়িত হয়নি।

আন্তর্জাতিক আঙিনায় লম্বা বিরতি পড়লেও ঘরোয়াতে লিগে খেলার মধ্যে ছিলেন সাবিনা-কৃষ্ণারা। লিগ শেষের পর দল নিয়ে অনুশীলনও সেরেছেন কোচ ছোটন। নেপালের বিপক্ষে ভালো ফলের প্রশ্নে আশাবাদী তিনি, ‘অনেক বছর ধরে মেয়েরা একসাথে খেলে আসছে; তারা বয়সভিত্তিক দলেও একসাথে খেলেছে তাই এখন প্রত্যেকের মধ্যে খুব ভালো সম্পর্ক এবং বোঝার ক্ষমতা রয়েছে। যদি মেয়েরা দলবদ্ধভাবে তাদের সেরাটা দিতে পারে, তাহলে অবশ্যই আমরা কালকের ম্যাচে ভালো একটা ফলাফল পাব।’

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে পাঠানো বার্তায় অধিনায়ক সাবিনা খাতুনও সুর মিলিয়েছেন কোচের সঙ্গে, ‘আমরা গত কয়েক মাস কঠোর পরিশ্রম করে আসছি। সেই পরিশ্রমের ফলাফল আমরা আগামীকাল (আজ) নেপালের ম্যাচ দিয়ে ভালো কিছু দেশকে উপহার দিতে চাই এবং পরবর্তীতে উজবেকিস্তানে অনুষ্ঠিতব্য এএফসি কাপ (কোয়ালিফাইং রাউন্ডে) নিজেদের অবস্থান ধরে রাখতে চাই। আমরা দেশবাসীর কাছে দোয়া প্রার্থী।’

নেপাল ট্যুর শেষ করে সেখান থেকে উজবেকিস্তানে রওনা দেবে বাংলাদেশ। উজবেকিস্তানের বুনিয়দকর স্টেডিয়ামে বাছাইয়ের ‘জি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ জর্ডান ও ইরান। আগামী ১৫ সেপ্টেম্বরে শুরু হয়ে বাছাই শেষ হবে ২৫ সেপ্টেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ