Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

১১ বছর কারাদণ্ড
বেলারুশের প্রখ্যাত বিরোধী নেতা মারিয়া কোলেসনিকোভাকে ১১ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোর বিরুদ্ধে বড় বিক্ষোভের নেতৃত্ব দিয়েছেন তিনি। মারিয়া কোলেসনিকোভা এবং আরেক বিরোধী অ্যাক্টিভিস্প ম্যাকি্মম জিনাকের বিরুদ্ধে উগ্রবাদিতা এবং অসাংবিধানিক উপায়ে রাষ্ট্র ক্ষমতা দখলের অভিযোগ আনা হয়। রাজধানী মিনস্কে এক রুদ্ধদ্বার বিচারে তাদের কারাদণ্ড দেওয়া হয়। মামলায় অভিযুক্ত ম্যাকি্মম জিনাককে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। রয়টার্স।

গ্যাস বিস্ফোরণে
মস্কোতে গ্যাস বিস্ফোরণে বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। মস্কোর নোগিনস্কের একটি নয়তলা আবাসিক ভবনে গ্যাস বিস্ফোরণ হয়। এতে তিনতলা পর্যন্ত ক্ষতিগ্রস্ত হয়। গণমাধ্যমে বলা হয়েছে, বুধবার সকাল ৬টা ৫৫ মিনিটের দিকে বিস্ফোরণ হয়। এতে ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। আবাসিক ভবন হওয়ায় ধ্বংসস্তুপের নিচে অনেকেই থাকতে পারে বলে সংশ্লিষ্টরা ধারণা করছেন। জরুরি পরিষেবাগুলো উদ্ধার কাজ চালাচ্ছে। ঘটনাস্থল থেকে দুই শিশু ও এক নারীকে উদ্ধার করা হয়েছে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ