Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৃত্যুবিহীন তৃতীয় দিন পেল দক্ষিণাঞ্চল ২৪ ঘন্টায় করোনা শনাক্ত অর্ধশত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ৫:০২ পিএম

করোনা দ্বিতীয় ঢেউ শুরুর পরে মৃত্যুবিহীন তৃতীয় দিন পেল দক্ষিণাঞ্চল। বুধবারর দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৫০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও কোন মৃত্যু ছিলনা। এরআগে গত ৩০ ও ৩১ আগষ্ট দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে কোন মৃত্যু সংবাদ ছিলনা এ অঞ্চলে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৫১১ জনের।

চলতি মাসের ৮ দিনে দক্ষিণাঞ্চলে ৬২৫ জন সহ সর্বমোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ হাজার ৩৮০ জনে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬৮ জনের। এরমধ্যে গত ৮ দিনে মারা গেছেন ১৪ জন। ফলে দক্ষিণাঞ্চলে গড় শনাক্তের হার আগের দিনের চেয়ে দশমিক ৩ ভাগ হ্রাস পেয়ে এখন ২১.৯৬%-এ স্থির হলেও গড় মৃত্যুহার আগের মতই ১.৫১% রয়েছে।

গত ২৪ ঘন্টায় মহানগরীতে ১০ জন সহ বরিশাল জেলায় আক্রান্তের সংখ্য ১৫। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ১৮ হাজার ৪৫ জনে। এরমধ্যে মহানগরীতেই অক্রান্ত ১০ হাজার ৩১৯। আর জেলায় এ পর্যন্ত মৃত ২২৩ জনের মধ্যে মহানগরীতেই মারা গেছেন ১০১ জন।
এসময়ে ভোলাতেও ১৩ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৬ হাজার ৬৬০ জনে। দ্বীপ জেলাটিতে এপর্যন্ত মারা গেছেন ৮৯ জন। গত ২৪ ঘন্টায় পটুয়াখালী ও ঝালকাঠীতে ৭ জন করে করোনা সংক্রমনের শিকার হয়েছেন। ফলে পটুয়াখালীতে মোট সংক্রমনের সংখ্যা দাড়াল ৬ হাজার ১৩৪ জনে। জেলাটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০৭ জনের। আর ঝালকাঠীতে মোট শনক্তের সংখ্যা দাড়িয়েছে ৪ হাজার ৫৭৭ জনে। দক্ষিণাঞ্চলে সর্বাধীক সংক্রমন হারের এ জেলাটিতে ইতোমধ্যে মারা গেছেন ৬৯। গড় শনাক্ত হার ২৬.১৯%।

বরগুনা ও পিরোজপুরে গত ২৪ ঘন্টায় ৪ জন করে করোনা সংক্রমনের শিকার হয়েছেন। ফলে দক্ষিণাঞ্চলের সর্বাধীক মৃত্যুহারের বরগুনাতে এপর্যন্ত ৩ হাজার ৭৭০ জন শনাক্তের মধ্যে ৯৬ জনের মৃত্যু হয়েছে। গড় মৃত্যুহার ২.৫৫%। পিরোজপুরেও করোনা শনাক্তের মোট সংখ্যা ৫ হাজার ১৯৪ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে ইতোমধ্যে মৃত্যু হয়েছে ৮৩ জনের।
আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব গত ২৪ ঘন্টায় ১২৩ জন সহ এপর্যন্ত সর্বমোট ৪১ হাজার ১৫৫ জন সুস্থ হয়ে উঠেছেন। গড় সুস্থতার হার এখন ৯২.৭৩%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ