Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা ৭ অক্টোবর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাস সংক্রমণের হার কমে আসায় শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে বসিয়ে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আটকে থাকা স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের চূড়ান্ত পরীক্ষাগুলো আগামী ৭ অক্টোবর থেকে শুরু হবে বলে গতকাল মঙ্গলবার সরকারি এই বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির ভিসি প্রফেসর ড. ইমদাদুল হকের সভাপতিত্বে ট্রেজারার প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, ছাত্র কল্যাণের পরিচালক, প্রক্টর ও পরীক্ষা নিয়ন্ত্রকের সমন্বয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরীক্ষার সময় শিক্ষার্থীদের যাতায়াতের জন্য পরিবহন সুবিধা দেওয়ার সিদ্ধান্তও হয়েছে সভায়।

দেশে করোনাভাইরাস মহামারীর প্রাদুর্ভাবের পর অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ও গত বছরের মার্চ থেকে বন্ধ রয়েছে। এই সময়ে অনলাইনে ক্লাস চললেও পরীক্ষাগুলো আটকে রয়েছে। এই অবস্থায় অনলাইনে পরীক্ষা নেওয়ার নীতিমালাও পাস করে রেখেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থতির অবনতি হলে যদি সশরীরে পরীক্ষা নেওয়া সম্ভব না হয়, তবে অনলাইনে পরীক্ষা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ