Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ভুয়া ঠিকানায় ৩টি পাসপোর্টসহ যুবক গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৭ পিএম

কক্সবাজার থেকে চট্টগ্রাম আসা এক ব্যক্তির কাছ থেকে তিনটি বাংলাদেশি পাসপোর্ট উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার কর্ণফুলী শাহ আমানত সেতু সংলগ্ন মইজ্জ্যারটেক মোড়ে চেকপোস্টে তল্লাশির সময় ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার মোহাম্মদ হোসাইন (৩৫) কক্সবাজার জেলার রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের পাইন বাগান গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে। পুলিশ জানিয়েছে, যেসব নাম-ঠিকানা ব্যবহার করে এসব পাসপোর্ট তৈরি করা হয়েছে, বাস্তবে ওই ঠিকানায় তাদের পাওয়া যায়নি। ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে তৈরি এসব পাসপোর্ট কক্সবাজারে বসবাসরত রোহিঙ্গাদের কাছে সরবরাহ করা হত বলে পুলিশের ধারণা।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, আনোয়ারা এবং নোয়াখালীর সেনবাগে যে ঠিকানা ব্যবহার করে পাসপোর্টগুলো তৈরি হয়েছে সেখানে আমরা তদন্ত করে পাসপোর্টে উল্লেখিত নামের কোনো বাসিন্দা পাইনি। বাবা-মা হিসেবে যাদের নাম উল্লেখ করা হয়েছে, কোনো সময় এই নামে কারও অবস্থানের তথ্যও পাওয়া যায়নি। আমরা নিশ্চিত হয়েছি যে, ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে এসব পাসপোর্ট তৈরি করা হয়েছে। গ্রেফতার মোহাম্মদ হোসাইনের বিরুদ্ধে ভুয়া তথ্য দিয়ে পাসপোর্ট প্রণয়ন ও অন্যের পাসপোর্ট নিজের দখলে রাখার অভিযোগে কর্ণফুলী থানায় মামলা হয়েছে।



 

Show all comments
  • Ronju ৭ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৬ পিএম says : 0
    এটা একটা বড় অপরাধ মুলক কাজ। এদের অবশ্যই শান্তির আওতায় আনতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ