Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ার ঘর ছাড়া ৪ শিশুকে যেভাবে উদ্ধার করলো পুলিশ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৫:৩৪ পিএম

কাউকে কিছু না জানিয়ে অজানার উদ্দেশ্যে বেরিয়ে যাওয়া ভ্রমণ পিপাসু ৪ শিশুকে উদ্ধার করে ঘরে ফেরালো বগুড়ার কাহালু থানার পুলিশ। উদ্ধার হওয়া শিশুরা হলো- বগুড়া কাহালু উপজেলার বীরকেদার দিঘীরপাড়া এলাকার মোঃ জাহিদুল ইসলামের ছেলে মোঃ পায়ের হাসান পাপ্পু (১৪), ভাতিজা মোঃ মেহেদী হাসান (১৪), মোঃ আশিক (১৩) এবং মোঃ রাসেল।

মঙ্গলবার দুপুরে বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ এ তথ্য দিয়ে জানান, উদ্ধার হওয়া শিশুদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কাহালু উপজেলার বীরকেদার দিঘীরপাড়া এলাকার মোঃ জাহিদুল ইসলামের ছেলে পায়েল হাসান পাপ্পু ও ভাতিজা মেহেদী হাসানসহ তাদের বন্ধু আশিক এবং রাসেল সোমবার (০৬ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে বাড়িতে কাউকে কিছু না বলে আজানার উদ্দেশ্যে চলে যায়। পরে রাত ১০টার দিকে পায়ের হাসান পাপ্পুর বাবা মোঃ জাহিদুল ইসলাম কাহালু থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পরবর্তীতে কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমবার হোসেনসহ একটি টিম গঠন করা হয়। উক্ত টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে ঘটনাস্থল পরিদর্শনসহ শিশুদের অভিভাবকসহ স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও স্থানীয় ব্যক্তিদের জিজ্ঞাসা করে জানতে পারেন শিশুগুলো তাদের নিজেদের জমানো কিছু টাকা নিয়ে ভ্রমণের উদ্দেশ্যে বের হয়ে যায় এবং তাদের বিষয়ে কোন তথ্য পাওয়া যাচ্ছে না।

পরবর্তীতে পুলিশের উক্ত টিম তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাৎক্ষনিকভাবে জানতে পারেন শিশুগুলো বগুড়া থেকে কক্সবাজারগামী এসআই পরিবহন বাসে উঠে কক্সবাজার যাচ্ছেন। পরে পুলিশের টিমটি এসআই বাসের সুপারভাইজারের মোবাইল নম্বর সংগ্রহ করে তার সাথে কথা বলে জানতে পারেন শিশুগুলোসহ তাদের বাস ঢাকা মোহাম্মদপুর থানা এলাকা অতিক্রম করছে। এ তথ্যের ভিত্তিতে পুলিশ মোহাম্মদপুর থানা পুলিশকে সংবাদ দেন। এরপর মোহাম্মদপুর থানা পুলিশের মাধ্যমে কাহালু থানা পুলিশের টিমটি শিশুগুলোতে উদ্ধার করে তাদের হেফাজতে নেয়।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আমবার হোসেন জানান, অজানার উদ্দেশ্যে বেরোনো শিশুদেরকে উদ্ধার করে মঙ্গলাবার দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় মেম্বার মোঃ আলেফ উদ্দিন পুটুর উপস্থিতিতে শিশুদের নিজ নিজ অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ