Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উভয় পক্ষের বৈঠক অনুষ্ঠিত আল্লামা শাহ আহমদ শফির উদ্যোগকে স্বাগত

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম


জানিয়েছে সম্মিলিত কওমী শিক্ষা বোর্ড নেতৃবৃন্দ
স্টাফ রিপোর্টার : কওমি মাদরাসা সনদের সরকারি স্বীকৃতি ইস্যুতে সর্বজন শ্রদ্ধেয় আলেম হাজহাজারীর মোহাতামিম আল্লামা শাহ আহমাদ শফি সব বোর্ডের নেতৃবৃন্দের সঙ্গে ঐক্যমতে পৌঁছাতে যে আহ্বান করেছেন। সম্মিলিত কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (আজাদ দ্বীনি এদারায়ে তালিম, ইত্তেহাদুল মাদারিস, তানজিমুল মাদাসি আদ দ্বিনিয়া আল কওমীয়া, বেফাকুল মাদারিসিল কওমীয়া গওহরডাঙ্গা) নেতৃবৃন্দ সে আহ্বানকে স্বাগত জানিয়েছন।
সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান পটিয়া মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি আব্দুল হালিম বোখারির সভাপতিত্বে বোর্ড কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরী সভায় নেতৃবৃন্দ এ কথা বলেন।
নেতৃবৃন্দ বলেন, ৩ অক্টোবর হাজহাজারীর মোহতামিম সাহেব বেফাক বোর্ড ছাড়া অন্য চারটি জাতীয় বোর্ডের সভাপতি সেক্রেটারীর সঙ্গে কওমি সনদের সরকারি স্বীকৃতি বিষয়ে আলাপ আলোচনা করে ঐক্যমতের ভিত্তিতে সিদ্ধান্তের কথা বলেন। এ লক্ষে হাটহাজারীর মোহতামিম সাহেবের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আল্লামা আব্দুল হালিম বোখারির সাথে সাক্ষাত করে।
ওই সাক্ষাতের প্রেক্ষিতে সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বৈঠকে বসে সিদ্ধান্ত নেয়, হাটহাজারীর হুজুর উদ্যোগী হলে, সম্মিলিত শিক্ষাবোর্ড শিক্ষা বোর্ডের নেতৃবৃন্দ শুধুমাত্র বেফাকের চেয়ারম্যান-মহাসচিব এবং অন্য চার বোর্ডের চেয়ারম্যান মহাসচিবের আলোচনা বা বৈঠক হতে পারে। শুধুমাত্র এই দশজনের উপস্থিতিতে চট্টগ্রাম শহরের যে কোনো জায়গায়, যে কোনো দিন বৈঠকে বসতে সম্মিলিত বোর্ড রাজী।
বৈঠকে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সম্মিলিত বোর্ডের মহাসচিব ও গওহারডাঙ্গা মাদারসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন। বসুন্ধরার মুহতামিম মুফতি আরশাদ রহমানী, মুফতি এনামুল হক কাসেমী, সিলেটের মাওলানা আব্দুল বছীর, মাওলানা সাজিদুর রহমান ও মুফতি মোহাম্মদ তাসনীমসহ অন্যান্য নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উভয় পক্ষের বৈঠক অনুষ্ঠিত আল্লামা শাহ আহমদ শফির উদ্যোগকে স্বাগত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ