Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রফতানি ভর্তুকি সহায়তার আবেদনের সময় বাড়ল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

রফতানি ভর্তুকি বা নগদ সহায়তার আবেদন দাখিলে সময় বৃদ্ধি করেছে বাংলাদেশ ব্যাংক। মহামারির কারণে যারা এখনো আবেদন জমা দিতে পারেননি তারা এই সময়ের মধ্যে জমা দিতে পারবেন। গতকাল সোমবার এ বিষয়ে একটি সার্কুলার জারি করে বৈদেশিক মুদ্রা লেনদেনে নিয়োজিত সব অনুমোদিত ডিলার ব্যাংকের কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, সরকারি সিদ্ধান্তক্রমে অবহিত করা যাচ্ছে যে, কোভিড-১৯ পরিস্থিতির প্রেক্ষাপটে ২০২০-২০২১ অর্থবছরে দাখিলযোগ্য রফতানি ভর্তুকি বা নগদ সহায়তার যেসব আবেদন নির্ধারিত সময়ে রফতানিকারক কর্তৃক দাখিল করা সম্ভব হয়নি, এই সার্কুলার জারির ৪৫ দিনের মধ্যে সেসব আবেদন দাখিল করা যাবে।

আরো বলা হয়, রফতানি ভর্তুকি বা নগদ সহায়তা প্রদান সংক্রান্ত সকল ফরেন একচেঞ্জ (এফই) সার্কুলার বা সার্কুলার পত্রের অপরাপর নির্দেশনা যথারীতি অপরিবর্তিত থাকবে। সংশ্লিষ্ট সকল পক্ষকে বিষয়টি অবহিত করার জন্য অনুরোধ জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ