Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

৭৬ হাজার শিক্ষক ন্যায্য পাওনা পাচ্ছেন না এটা দুর্ভাগ্যজনক

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বিশ্ব শিক্ষক দিবসে
পীর সাহেব চরমোনাই
স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বিশ্ব শিক্ষক দিবসে বাংলাদেশের স্কুল, কলেজ ও মাদরাসার ৭৬ হাজার শিক্ষক কর্মচারী ন্যায্য পাওনা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। সারাজীবন শিক্ষকতা করে অবসর গ্রহণের পর জীবন সায়াহ্নে এসে কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধার অর্থ না পেয়ে শিক্ষকগণ তাদের তিলে তিলে জমানো টাকা পাওয়ার জন্য ধুঁকে ধুঁকে মরছেন। সারা জীবন যারা মানুষ গড়ার কাজে নিজেকে বিলিয়ে দিলেন তারাই কিনা আজ তাদের জমানো কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধার অর্থ সময় মত পায় না এমন অমানবিক আচরণ কোনক্রমেই মেনে নেয়া যায় না। এ অবহেলায় তিনি গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন এটা দুর্ভাগ্যজনক।
পীর সাহেব বলেন, রাষ্ট্রের কোটি কোটি টাকা বিভিন্নভাবে অপচয় হলেও অবসরপ্রাপ্ত শিক্ষকদেরকে চরম অবজ্ঞা, অবহেলা নিষ্ঠুরতা। তিনি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন. বিষয়টি মানবিক বিবেচনায় নিয়ে দ্রুত কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধার অর্থ ভুক্তভুগি শিক্ষক-কর্মচারীদের হাতে তুলে দিয়ে জাতিকে অভিশাপমুক্ত করার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৭৬ হাজার শিক্ষক ন্যায্য পাওনা পাচ্ছেন না এটা দুর্ভাগ্যজনক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ