Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোচ শাস্ত্রীসহ আইসোলেশনে ৪

করোনা—জরিমানায় জেরবার ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

ম্যাচে হয়তো ইংল্যান্ডের সঙ্গে লড়াইটা হচ্ছে সেয়ানে—সেয়ানে। তবে মাঠের বাইরে ভালো নেই ভারত। শিবিরে হানা দিয়েছে করোনাভাইরাস। কোভিড—১৯ টেস্টে পজিটিভ ফল এসেছে প্রধান কোচ রবি শাস্ত্রীর। সতর্কতার অংশ হিসেবে তাকেসহ দলটির মোট চারজন সদস্যকে রাখা হয়েছে আইসোলেশনে। গতকালই বিয়ষটি নিশ্চিত করে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। আইসোলেশনে থাকা বাকিরা হলেন বোলিং কোচ ভারত অরুন, ফিল্ডিং কোচ আর শ্রীধর ও ফিজিওথেরাপিস্ট নিতিন প্যাটেল।
বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, তাদের আরটি—পিসিআর টেস্ট করানো হয়েছে। আপাতত টিম হোটেলেই থাকবেন তারা। চিকিৎসক দলের পক্ষ থেকে সবুজ সংকেত পাওয়া ছাড়া দলের সঙ্গে যোগ দিতে পারবেন না তাদের কেউ। দলের বাকি সদস্যদের গতকালের মধ্যে দু’বার কোভিড—১৯ টেস্ট করানো হয়। এই পরীক্ষায় নেগেটিভ আসাদের দ্য ওভাল টেস্টের চতুর্থ দিন দলের সঙ্গে থাকার অনুমতি দেওয়া হয়েছে। সিরিজের চতুর্থ টেস্টে ভালো অবস্থানে ভারত। ১৭১ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন ব্যাটিংয়ে নেমেছিল তারা। আপাতত দলটি সঙ্গে পাচ্ছে না কোচিং স্টাফের অনেককেই।
এদিকে, আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় শাস্তি পেয়েছেন লোকেশ রাহুল। ভারত ওপেনারকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। ওভাল টেস্টের তৃতীয় দিনই রাহুল ঘটান এই কাণ্ড। তার আপত্তি ছিল অবশ্য তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে।
সফরকারীদের দ্বিতীয় ইনিংসের ৩৪তম ওভারে কট বিহাইন্ড হয়ে ফিরে যান ৪৬ রান করা রাহুল। প্রথমে ইংল্যান্ডের জোরালো আবেদনে সাড়া দেননি মাঠের আম্পায়ার। সঙ্গে সঙ্গে রিভিউ নেয় স্বাগতিকরা। আল্ট্রা এজে ব্যাটে বলের স্পর্শের প্রমাণ মেলে। কিন্তু রাহুলের মনে হয়েছে, ব্যাটে বল নয় বরং ব্যাট প্যাডে লাগার শব্দ ধরা পড়েছে আল্ট্রা এজে। তাই সিদ্ধান্ত মেনে না নিতে পেরে মাথা নাড়তে নাড়তে মাঠ ছাড়েন তিনি। দিন শেষে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে দোষ স্বীকার করে নেন রাহুল। তাতে প্রয়োজন হয়নি কোনো আনুষ্ঠানিক শুনানির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ