Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৯ পিএম
পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লেইথাম। ফলে সিরিজ জয়ের ম্যাচে পরে ব্যাট করতে হবে বাংলাদেশকে।
 
এই ম্যাচটি হচ্ছে শেরে বাংলার সেন্ট্রাল উইকেটে। যেখানে সিরিজের প্রথম ম্যাচটি হয়েছিল। ওই ম্যাচে নিজেদের ইতিহাসের সর্বনিম্ন ৬০ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।
 
বাংলাদেশের হয়ে শততম ম্যাচ খেলছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর সাকিব আল হাসান আছেন একটি উইকেটের অপেক্ষায়।
 
এক উইকেট পেলে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটধারী লাসিথ মালিঙ্গার সমান ১০৭টি উইকেট হবে সাকিবের। দুই উইকেট পেলে ছাড়িয়ে যাবেন মালিঙ্গাকে।
 
নিউজিল্যান্ড দলে পরিবর্তন আছে তিনটি। বেন সিয়ার্স, ডুগ ব্রেসওয়েল ও হ্যামিশ বেনেটের জায়গায় খেলছেন স্কুট কুগেলেইন, জ্যাকব ডাফি ও ফিন অ্যালেন।
 
বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মাহেদী হাসান, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।
 
নিউজিল্যান্ড একাদশ: হেনরি নিকোলস, উইল ইয়ং, ফিন অ্যালেন, রাচিন রাভিন্দ্রা, টম লেইথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল, কোল ম্যাকেঞ্চি, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলেইন ও আজাজ প্যাটেল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ