Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় সিলেটে প্রাণহানী আরোও ৭ জনের, শনাক্ত ১০৯ জনের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৫:০২ পিএম

গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে সিলেটে। এসময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১০৯ জনের। এর আগে বুধবার একদিনে করোনা শনাক্ত হয় ৮৯ জনের। এর আগের দিন মঙ্গলবার শনাক্ত হয় ৮০ জনের। আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর ) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় অফিস থেকে গণমাধ্যমকে প্রদত্ত তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) বিভাগে মারা যাওয়া ৭ জনের সকলেই সিলেটের বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ১ হাজার ৮২ জন। এর মধ্যে সিলেট সর্বোচ্চ ৮৯২ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৬ জন এবং ৭২ জন মারা গেছেন মৌলভীবাজারের।


স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় হাজার ৮৮৮টি নমুনা পরীক্ষা করা হয় সিলেট বিভাগে মোট পরীক্ষার ১২ দশমিক ২৭ শতাংশের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট শনাক্তের হার ৯.৮৩ শতাংশ, সুনামগঞ্জে ১৮.৫৫ শতাংশ, হবিগঞ্জে ১৭ শতাংশ এবং ১১.৮৬ শতাংশ মৌলভীবাজারে। নতুন শনাক্ত হওয়া ১০৯ জনের মধ্যে ৫২ জনই সিলেটের, ২৩ জন সুনামগঞ্জের, ২০ জন হবিগঞ্জের এবং ১৪ জন মৌলভীবাজার। এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ৯২ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট সর্বোচ্চ ৩২ হাজার ৭২৫ জন, সুনামগঞ্জে ৬ হাজার ১১৩ জন, হবিগঞ্জে ৬ হাজার ৪৭৭ জন ও ৭ হাজার ৭৭৭ জন রয়েছেন মৌলভীবাজারে। স্বাস্থ্য বিভাগ আরও জানায়, শেষ ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২১ জন। এদের মধ্যে সিলেট হাসপাতালে ১৮ জন, সুনামগঞ্জে ২ জন এবং জেলার হাসপাতালে ১ জন ভর্তি হয়েছেন হবিগঞ্জ। এ নিয়ে বিভাগে আজ সকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৬৫ জন রোগী। এর মধ্যে সিলেট বিভিন্ন হাসপাতালে ১১০ জন, সুনামগঞ্জের হাসপাতালে ২৬ জন, হবিগঞ্জের হাসপাতালে ১৪ জন ও ১৫ জন চিকিৎসাধীন আছেন মৌলভীবাজারের হাসপাতালে। স্বাস্থ্য বিভাগ আরও জানায়, গত ২৪ ঘন্টায় সিলেটে ৪৮০ জন রোগী হয়ে উঠেছেন সুস্থ। সুস্থদের মধ্যে ১০৯ জন সিলেটের বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৩২৫ জন, হবিগঞ্জের ১০ জন ও ৩৬ জন রয়েছেন মৌলভীবাজারের। বিভাগে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ৪৪ হাজার ২৭৮ জন। এর মধ্যে সিলেট ২৯ হাজার ৪৭৫ জন, সুনামগঞ্জে ৫ হাজার ২৩৯ জন, হবিগঞ্জ ৩ হাজার ৩৯৪ জন ও ৬ হাজার ১৭০ জন সুস্থ হয়েছেন মৌলভীবাজারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ