Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে

করোনা আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৪:১৪ পিএম

বগুড়ায় করোনা পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে। মৃত্যু ও সংক্রমণ একবারে নিচে নেমে এসেছে। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বগুড়ার বাসিন্দা ১ জনের মৃত্যু হয়েছে। গত কয়েকদিন ধরে সংক্রমণ এক অংকের ঘরে আছে। নতুন করে সংক্রমিত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সংক্রমণের হার ৭ দশমিক ৮ শতাংশ। বুধবার সংক্রমণের হার ছিল ৮ দশমিক ৪৮ শতাংশ। বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যৗল্প গত ২৪ ঘন্টায় যে ১ জন মারা গেছেন তিনি হলেন শত বর্ষ বয়সী বগুড়া সদরের তয়েজ উদ্দিন। এ ছাড়া জেলা বাইরের এক জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার বৃহস্পতিবার বেলা ১২ টায় ডাঃ সাজ্জাদ-উল-হক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান।জেলার বাইরের যে ১ জন মারা গেছেন তার নাম নিজ জেলায় পাঠিয়ে দেয়া হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রন্ত হয়ে মোট মৃত্যুর হয়েছে ৬৬৫ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় ৩১৮ টি নমুনা পরীক্ষায় জেলায় নতুন করে আরও ২৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার হার ৭ দশমিক ৮ শতাংশ। গত তিন দিন সংক্রমন ছিল এক অংকের ঘরের মধ্যে রয়েছে।নতুন শনাক্তের মধ্যে শজিমেক পিসিআর ল্যাব ২১ জন, টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১ জন, এবং এন্টিজেন পরীক্ষায় ২ জন ও জিন এক্সপার্ট মেশিনে ১ জন করোনা শনাক্ত হয়েছেন। শুরু থেকে এপর্যন্ত মোট করোনা পরীক্ষা হর্য়েছে ১ লাখ ১১ হাজার ২৫৪ জন।
এ পর্যন্ত মোট ২১ হাজার ৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।নতুন আক্রান্তের ২৫ জনের মধ্যে সদরে ১৩ জন, শাজাহনপুরে ৫ জন, গাবতলীতে ৩ জন ,নন্দীগ্রামে ২ ও আদমদীঘিতে ২ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ২১ হাজার ৫৪ জন।

বগুড়া জেলায় নতুনকরে সুস্থ হয়েছেন ৫৮ জন । মোট সুস্থ হয়েছেন ২০ হাজার ২৬৯ জন। এখন ১৫৪ জন চিকিৎসাধীন রয়েছেন। মোঃ আলী হাসপাতালে ৫৫ আছেন , শজিমেকে আছেন ৭৫ জন, টি এমএসএস হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২১ জন এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৩ জন চিকিৎসাধী আছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ