Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে নানা আয়োজনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩০ পিএম

রাঙ্গুনিয়ায় জিয়ার প্রথম মাজারে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্যদিয়ে চট্টগ্রামে বুধবার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। মহানগর বিএনপির উদ্যোগে ঐতিহাসিক স্মৃতিবিজড়িত নগরীর ষোলশহর বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সেখানে এক সমাবেশে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, ২৫ মার্চের কালো রাতে পাকিস্তানি সেনা অফিসার কর্নেল জানজুয়াকে হত্যার মধ্যদিয়ে চট্টগ্রাম থেকে মুক্তিযুদ্ধের সূচনা করেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। রণাঙ্গনে যুদ্ধ করে তিনি বাংলাদেশকে শত্রুমুক্ত করেছেন। এটাই ইতিহাস। এরপর ডা. শাহাদাতের নেতৃত্বে একটি র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এতে মহানগর বিএনপি নেতা এম এ আজিজ, মো. মিয়া ভোলা, এস কে খোদা তোতন, কাজী বেলাল উদ্দীন, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগেও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এছাড়া মহিলা দল, শ্রমিক দল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলসহ বিভিন্ন সহযোগী সংগঠনও দিবসটি উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি পালন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ