Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে করোনায় প্রাণহানী আরোও ৮ জনের, শনাক্ত ৮৯

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৫:১৬ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। একই সময়ে ৮৯ জনের শরীরে শনাক্ত হয়েছে ভাইরাসটি। এ নিয়ে টানা দুই দিন ১ শ’র নিচে থাকলো করোনা রোগী শনাক্তের সংখ্যা।


আজ বুধবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া ৮ জনের মধ্যে ৬ জন সিলেটের বাসিন্দা। এছাড়া ল আরও দুজন মারা গেছেন চিকিৎসাধীন অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। এই ৮ জন নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন মোট ১ হাজার ৭৫ জন। এর মধ্যে সিলেট ৭৮৬ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৬ জন এবং জেলায় ৭২ জন মারা গেছেন মৌলভীবাজারে। এছাড়াও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯৯ জন মারা গেছেন এ পর্যন্ত।

স্বাস্থ্যবিভাগ আরও জানায়, গত ২৪ ঘন্টায় বিভাগে নমুনা পরীক্ষা করা হয় ৮৭২ টি। এর মধ্যে ৮৯ জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। এই ৮৯ জনের মধ্যে ৫০ জন সিলেটের বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৫ জন, হবিগঞ্জের ২ জন এবং ১৮ জন মৌলভীবাজারের। এছাড়াও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৪ জনের শরীরে ধরা পড়েছে মহামারি করোনার অস্তিত্ব। এ ৮৯ জনকে নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন দাঁড়িয়েছে ৫২ হাজার ৯৮৩ জনে। এদের মধ্যে সিলেট ২৮ হাজার ১০৩ জন, সুনামগঞ্জে ৬ হাজার ৯০ জন, হবিগঞ্জে ৬ হাজার ৪৫৭ জন ও ৭ হাজার ৭৬৩ জন রয়েছেন মৌলভীবাজারে। এছাড়াও এ পর্যন্ত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা ধরা পড়েছে ৪৫৭০ জনের শরীরে। সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে এ মুহুর্তে ভর্তি আছেন ২৯৬ জন করোনা রোগী। এর মধ্যে সিলেটে ২২৬, সুনামগঞ্জে ৩৩, হবিগঞ্জে ১৬ ও ২১ জন মৌলভীবাজারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ