Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল প্রণয়ন বর্তমান সরকারের একটি সাহসী ও বাস্তবমূখী পদক্ষেপ স্পিকার

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল প্রণয়নে নারী, শিশু, বিধবা, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণির মানুষকে অন্তর্ভূক্ত করা হয়েছে যা বর্তমান সরকারের একটি সাহসী ও বাস্তবমূখী পদক্ষেপ ।
গতকাল মঙ্গলবার জাতীয় সংসদ ও মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে বাংলাদেশ জাতীয় সংসদের শপথ কক্ষে জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশলপত্র সম্পর্কে সংসদ সদস্যদেরকে অবহিতকরণ কর্মশালায় এ কথা বলেন।
স্পিকার বলেন, প্রায়োগিক দিক বিবেচনায় সংসদ সদস্যগণ সকল সামাজিক সমস্যা সম্পর্কে ওয়াকিবহাল। তাই সংসদ সদস্যগণ সামাজিক নিরাপত্তা কার্যক্রমের সাথে সরাসরি সম্পৃক্ত হলে এ কর্মসূচি শতভাগ সফল হবে এবং দেশ থেকে দারিদ্রতা দূর হবে। তিনি পর্যায়ক্রমে সকল সংসদ সদস্যকে এ অবহিতকরণ কর্মশালায় অন্তর্ভুক্ত করার আহবান জানান।
তিনি বলেন, এটি একটি সামগ্রিক উদ্যোগ এবং বর্তমান অর্থবছরে রাজস্ব বাজেট থেকে সামাজিক নিরাপত্তা খাতে ৪৫ হাজার কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। তিনি এ কার্যক্রম বাস্তবায়নের জন্য সকল সংসদ সদস্যকে একযোগে কাজ করার আহবান জানান।
কর্মশালায় ঘধঃরড়হধষ ঝড়পরধষ ঝবপঁৎরঃু ঝঃৎধঃবমু (ঘঝঝঝ) বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন করেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম। প্রতি কর্মশালায় ১২৫ জন সংসদ সদস্যসহ জাতীয় সংসদের যুগ্মসচিব ও তদূর্ধ কর্মকর্তাগন অংশ নিচ্ছেন। পরে উপস্থিত সংসদ সদস্যবৃন্দ মুক্ত আলোচনায় অংশ নেন এবং এ কর্মসূচি বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে মতবিনিময় করেন। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বি মিয়া এমপি, চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি, হুইপ মোঃ শহীদুজ্জামান সরকার, হুইপ মোঃ শাহাব উদ্দিন, হুইপ মোছা. মাহাবুব আরা বেগম গিনি এবং সংসদ সদস্যরা বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল প্রণয়ন বর্তমান সরকারের একটি সাহসী ও বাস্তবমূখী পদক্ষেপ স্পিকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ