Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনতা ব্যাংকের সাবেক এজিএমসহ দুইজনকে গ্রেফতার করেছে দুদক

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অর্থ আত্মসাতের পৃথক দুই মামলায় জনতা ব্যাংকের সাবেক এজিএম মো. শামী উল্লাহ ও ঝালকাঠি জেলার একটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম খান লিটনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার রাজধানীর লালবাগ এলাকা ও বরিশাল সদর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন। দুদক সূত্রে জানা যায়, জনতা ব্যাংকের প্রাক্তন এজিএম মো. শামী উল্লাহর বিরুদ্ধে অভিযোগ, তিনি জাল দলিলের মাধ্যমে ৪৫ লাখ ৬০ হাজার টাকা কর্মচারী গৃহনির্মাণ ঋণ দেখিয়ে অন্য ব্যাংক হিসাবে স্থানান্তর করেন। এছাড়া ক্ষমতার অপব্যবহার ও মিথ্যা তথ্য দিয়ে গৃহনির্মাণ ঋণ বাবদ ৩২ লাখ টাকাসহ মোট ৭৭ লাখ ৬০ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন বলে মামলায় অভিযোগ করা হয়। মঙ্গলবারই জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর গেন্ডারিয়া থানায় শামী উল্লাহর বিরুদ্ধে দুপুরে দুটি মামলা করে দুদক।
অন্যদিকে ঝালকাঠি জেলার ১নং গাভারাম চন্দ্রপুর ইউনিয়নের সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম খান লিটনের বিরুদ্ধে অভিযোগ, তিনি বিভিন্ন প্রকল্পের ৩ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাৎ করেছেন। যে অভিযোগে ঝালকাঠি থানায় মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনতা ব্যাংকের সাবেক এজিএমসহ দুইজনকে গ্রেফতার করেছে দুদক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ