Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নৈতিকতা বিবর্জিত জাতিকে কুরআনের আলোয় আলোকিত করতে কাজ করতে হবে -পীর সাহেব চরমোনাই

কুরআনী শিক্ষা না থাকায় মানুষ উগ্রবাদে ধাবিত হচ্ছে

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নৈতিকতা বিবর্জিত জাতিকে কুরআনের আলো ছড়িয়ে দিয়ে সৎপথে ফিরিয়ে আনতে হবে। কুরআনী শিক্ষা না থাকায় সমাজ নৈতিকতাহীন হয়ে পড়েছে। সন্তান কর্তৃক বাবা-মাকে এবং বাবা-মা কর্তৃক সন্তান হত্যার ঘটনা ঘটছে। এ ভয়ানক অবস্থার পরিবর্তন ঘটাতে শিক্ষার সকলস্তরে কুরআনী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড সারাদেশে এ কাজটিই কাজ করে যাচ্ছে।
বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড ঢাকা মহানগর আয়োজিত বাবুবাজার মাজার সংলগ্ন মাঠে অনুষ্ঠিত ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বিশাল ইসলামী সম্মেলন বিশিষ্ট সমাজসেবক আলহাজ টিপু সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুরআন শিক্ষা বোর্ডের নির্বাহী সভাপতি মুফতি সৈয়দ নূরুল করীম, সচিব আল্লামা নূরুল হুদা ফয়েজী, নওমুসলিম ডা. সিরাজুল ইসলামী সিরাজী, শায়খুল হাদিস মাওলানা মকুবল হোসাইন, বোর্ডের ঢাকা মহানগর সভাপতি হাফেজ মাওলানা খলিলুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক স্থানীয় কাউন্সিলর মুহাম্মদ বিল্লাল শাহ, আলহাজ মুহাম্মদ আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল ওয়াদুদ।
পীর সাহেব বলেন, কুরআন শিক্ষা মানুষকে পশুত্ব থেকে প্রকৃত মানুষে পরিণত করে। ফলে মানুষ বিপথগামী হয় না। অতীব দুঃখের বিষয় সরকারের ভিতরে অবস্থান করা একটি চক্র শিক্ষা সিলেবাসে হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ প্রবেশের চক্রান্ত করে চলছে। সরকার এগুলো সংশোধন না করলে ঈমানদার জনতা ঘরে বসে থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৈতিকতা বিবর্জিত জাতিকে কুরআনের আলোয় আলোকিত করতে কাজ করতে হবে -পীর সাহেব চরমোনাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ