Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা ৬৫ দিন পরে দক্ষিণাঞ্চলে করোনায় মৃত্যু বিহীন দিন নতুন শনাক্ত ১১৩

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ৫:৫০ পিএম

প্রায় ৬৫ দিন পরে সোমবার করোনা সংক্রমনে দক্ষিনাঞ্চল একটি মৃত্যুবিহীন দিন পেল। সর্বশেষ গত ২৬ জুন এ অঞ্চলে করোনা সংক্রমনে কোন মৃত্যু ছিল না। সোমবার দুপুরের পূবর্বর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে ৮৪২ জনের নমুনা পরিক্ষায় ১১৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও কারো মৃত্যু হয়নি। এর অগের ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু সহ ১৩২ জনের সংক্রমনের খবর দিয়েছিল স্বাস্থ্য বিভাগ। এনিয়ে দক্ষিণাঞ্চলে সর্বমোট সংক্রমন সংখ্যা দাড়াল ৪৩ হাজার ৬৯৮ জনে। এরমধ্যে বরিশাল মহানগরীতেই ১০ হাজার ২২০ জন আক্রান্ত ও ১০১ জনের মৃত্যু হয়েছে। সমগ্র দক্ষিণাঞ্চলে এখনো গড় সংক্রমন হার ২২.২৮%। মৃত্যুর সংখ্যা ৬৫৪ জনই রয়েছে। গড় মৃত্যুহার এখনো ১.৫০%।

চলতি মাসের ৩০ দিনে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৯ হাজার ৩৮৯ জন আক্রান্তের পাশাপাশি মৃত্যুর সংখ্যা আাগের দিনের ১৬৭ রয়েছে। গত ৩০ দিনে বরিশাল মহানগরীতে ১ হাজার ৫৪৬ জন আক্রান্তের পাশাপাশি মারা গেছেন ১৪ জন।
গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় মোট আক্রান্ত ১১৩ জনের মধ্যে ভোলাতেই ৪৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এনিয়ে দ্বীপ জেলাটিতে ৬ হাজার ৪৪৯ জন আক্রান্তের মধ্যে ৮৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে মহানগরীতে ১৫ জন সহ বরিশাল জেলায় শনাক্তে সংখ্যা ৩৯। এনিয়ে জেলাটিতে ১৭ হাজার ৮২৬ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ২২০ জনের। এসময়ে পটুয়াখালীতেও ১৮ জন নতুন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। জেলাটিতে এপর্যন্ত ৬ হাজার ২৮ জন করোনা রোগী শনাক্তের পাশাপাশি মৃৃত্যু হয়েছে ১০৫ জনের।
এসময়ে পিরোজপুরেও ৫ জন সহ মোট ৫ হাজার ১৫৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। জেলাটিতে এপর্যন্ত মৃত্যু হয়েছে ৮২ জনের। বরগুনাতেও গত ২৪ ঘন্টায় ৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। দক্ষিণাঞ্চলে সর্বাধীক মৃত্যুহারের জেলাটিতে এপর্যন্ত ৩ হাজার ৭১৫ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৯২ জনের।
দক্ষিণাঞ্চলে সর্বাধীক সংক্রমনের ঝালকাঠীতেও গত ২৪ ঘন্টায় দুই জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। জেলাটিতে ৪ হাজার ৫২৭ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৬৯ জনের। ঝালকাঠীতে এখনো গড় সংক্রমন হার ২৬.৪৫%।
স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে ৮৩২ জন সহ সর্বমোট ৩৮ হাজার ১৯০ জন সুস্থ হয়ে উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ