Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী হাসপাতালের করোনা ওয়ার্ডে আবারও ১৪ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ১০:৪৬ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আবারও বাড়ল করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা। টানা ৬ দিন করোনা ইউনিটে মৃৃতের সংখ্যা দশের নিচে ছিল। হটাৎ করে তা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, এ হাসপাতালে করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৬ জন। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তি শারীরিক স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় ১ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৬ টা পর্যন্ত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই ১৪ জনের মৃত্যু হয়।

রামেক পরিচালক জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ৫ জন, নওগাঁর ১ জন, পাবনার ১ জন ও মেহেরপুরের ১ জন। এদের মধ্যে ৭ জন পুরুষ ও ৭ জন নারী। যাদের মধ্যে ৮ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৫ জন। সোমবার সকাল ৬ টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৬১ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৭৯ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৯ জন।
রোববার রাজশাহী জেলার ২১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৪৭ শতাংশ কমে সংক্রমণের হার ১২ দশমিক ৮৪ শতাংশ। এর আগের দিন শনিবার ছিল ২১ দশমিক ৩১ শতাংশ। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ