Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু না জন্মালে আমরা পেতাম না স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র -আমিরাতে কনসাল জেনারেল

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৩:৫৫ পিএম

দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন বলেছেন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের সৃষ্টি হতো না। আমরা পেতাম না স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র। বঙ্গবন্ধুকে ঘাতকরা হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। তাই বঙ্গবন্ধুর আদর্শে তার স্বপ্ন দারিদ্র্যমুক্ত সুখী সমৃদ্ধ সোনার বাংলা বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে দেশ। ইতোমধ্যে উন্নয়নের প্রতিটি ক্ষেত্রের সাফল্য বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। গত শুক্রবার রাতে বাংলাদেশ কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে আজমানের ক্রাউন প্লাজা হোটেলের হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী, জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শোক সভা উদযাপন কমিটির আহবায়ক প্রকৌশলী আবু জাফর চৌধুরীর সভাপতিত্বে ও দুবাই আওয়ামী লীগের সভাপতি হাজী শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন কমিউনিটি নেতা যথাক্রমে আবুল আলিম, প্রকৌশলী জিল্লুর রহমান, ইসমাইল গনি চৌধুরী, সেলিম উদ্দীন চৌধুরী, আকরামুজ্জামান খান, জনতা ব্যাংক দুবাই শাখার ব্যবস্থাপক আবদুল মালিক, জনতা ব্যাংক শারজাহ শাখার ব্যবস্থাপক শওকত আকবর ভ‚ইয়া, প্রকৌশলী মুর্শেদ চৌধুরী, মহিউদ্দীন মাহিন, হাজী আবদুর রব, আলহাজ্ব মোজাহার উল্ল্যা মিয়া, শাহজালাল মিয়াজি, হাবিবুর রহমান চুনু, আমির হোসেন, নুরুল ইসলাম, হাজী কামাল, ইব্রাহিম হোসেন আফলাতুন প্রমূখ। হাফেজ শফিকুর রহমানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমিউনিটি নেতা আরশাদ হোসেন হিরু। শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • Burhan uddin khan ১ সেপ্টেম্বর, ২০২১, ৫:১৭ পিএম says : 0
    You are right....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ