Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০০ মেট্রিক টন তরল অক্সিজেন আমদানি

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ফের রেলপথে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন আমদানি করা হয়েছে। ভারতের পেট্রোপোল বন্দর হয়ে বিশেষ অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি গত শুক্রবার রাতে বেনাপোল বন্দরের রেল স্টেশনে এসে পৌঁছায়। গতকাল চালানটি খালাশের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট কাস্টমস হাউসে সাবমিট করে সিএন্ডএফ এজেন্ট সারথী এন্টারপ্রাইজ। পরে বিকালে বন্দর থেকে বিশেষ অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি ছাড় দেয়া হয়।

জানা যায়, সবশেষ লিনডে বাংলাদেশ লি: ২০০ মেট্রিক টনের তরল অক্সিজেন আমদানি করে। ভারতের রফতানিকারক প্রতিষ্ঠান লিনডে ইন্ডিয়া লি: থেকে এ পর্যন্ত ১৩টি চালান এসেছে। রেলপথে ভারত থেকে আমদানি হয়েছে এসব তরল অক্সিজেন। বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে অক্সিজেন এক্সপ্রেসটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশে পৌঁছায়। পরে সেখান থেকে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে এসব অক্সিজেন ট্যাংকারে করে সরবরাহ করা হবে।
বেনাপোল রেলওয়ে স্টেশনের মাস্টার সাইদুর রহমান জানান, গত ২৪ জুলাই থেকে রেলযোগে অক্সিজেন আমদানি শুরু হয়। সর্বশেষ ২৭ আগস্ট ২০০ মেট্রিক টন অক্সিজেন আমদানি হয়েছে। এ পর্যন্ত লিনডে বাংলাদেশ লি: নামে আমদানিকারক প্রতিষ্ঠান ২ হাজার ৬১৬ মেট্রিক টন অক্সিজেন বাংলাদেশে আমদানি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন আমদানি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ