Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী হাসপাতালের করোনা ওয়ার্ডে ফের মৃত্যু বেড়ে ৮

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১০:৪৮ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১ জন করোনায় এবং ৭ জন মারা যান শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে। শুক্রবার সকাল ৬ টা থেকে শনিবার সকাল ৬ টা মধ্যে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ৮ জনের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ২ জন, নওগাঁর ১ জন ও কুষ্টিয়ার ১ জন। এদের মধ্যে ৫ জন পুরুষ ও ৩ জন নারী। যাদের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকি ৪ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।

রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ৯ জন। এছাড়াও একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন। শনিবার সকাল ৬ টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৭৭ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৮৪ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৬ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৭ জন।

রাজশাহীতে গত তিন মাসের মধ্যে শুক্রবার সবচেয়ে কম করোনা শনাক্ত হার ছিল। এদিন ২ টি ল্যাবে রাজশাহী জেলার ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১০ দশমিক ৭ শতাংশ কমে সংক্রমণের হার ৮ দশমিক ৩৩ শতাংশ। এর আগের দিন বৃহস্পতিবার ছিল ১৯ দশমিক ৩ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ