Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী হাসপাতালের করোনা ইউনিটে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১০:১৯ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন করোনায় এবং দুইজন মারা যান উপসর্গ নিয়ে। বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মারা যাওয়া ৪ জনের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন ও কুষ্টিয়ার ১ জন। নতুন মারা যাওয়াদের সবাই পুরুষ; যাদের মধ্যে ২ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ১ জন।

রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ৩০ জন। এছাড়াও একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৯ জন। শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৯২ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৮৪ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৩ জন।

বৃহস্পতিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ২২ শতাংশ বেড়ে সংক্রমণের হার ১৯ দশমিক ০৩ শতাংশ। যা আগের দিন বুধবার ছিল ১৬ দশমিক ৮১ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ